বোমা হামলায় নিহত আফগান আম্পায়ার শেনওয়ারি

20

আফগানিস্তানের নাঙ্গারহার প্রদেশে আত্মঘাতী বোমা হামলায় সপরিবারে নিহত হয়েছেন আফগান আম্পায়ার বিসমিল্লাহ জান শেনওয়ারি। বোমা বিস্ফোরণে পরিবারের সাত সদস্যসহ নিহত হন তিনি।

স্থানীয় সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন নাঙ্গারহারের গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগ্যানি। জিও টিভির খবরে বলা হয়েছে, ওই ঘটনায় মোট ১৫ জন নিহত হন এবং আহত হয়েছেন ৩০ জন।

২০১৭ সালে আঞ্চলিক ওয়ানডে আসর দিয়ে পেশাদারভাবে আম্পায়ারিং শুরু করেন ৩৬ বছর বয়সী শেনওয়ারি। এরপর ছয়টি ওয়ানডে ও ছয়টি টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারিং করেছেন তিনি।

অন্যদিকে নাজিবের খবরটি টুইটবার্তায় নিশ্চিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। তারা লিখেছে, ‘এক প্রাইভেটকার দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন নাজিব তারাকাই। গত রাতে অস্ত্রোপচারের পর আর তাঁর জ্ঞান ফেরেনি। তিনি কোমায় আছেন।

এসিবি আরো জানায়, এই ক্রিকেটারের চিকিৎসার জন্য সমস্ত ব্যবস্থা করছে আফগান ক্রিকেট বোর্ড। আফগানিস্তানের মিডিয়া ম্যানেজার ইব্রাহিম মোমান্দ টুইটারে জানান, শুক্রবার আফগানিস্তানের জালালাবাদ শহরে এ দুর্ঘটনা ঘটে। যাতে প্রাইভেটকারে থাকা গুরুতর আহত হন নাজিব।

আফগানিস্তান জাতীয় দলে ২০১৪ সালে টি-টোয়েন্টি দিয়ে অভিষেক হয় নাজিবের। এখন পর্যন্ত দেশের হয়ে ২৯ ওয়ানডে ও ১২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। ২০১৪ সালে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষিক্ত এই ক্রিকেটার ২০১৯ সালে ঢাকায় সবশেষ বাংলাদেশের বিপক্ষেই টি-টোয়েন্টি খেলেছেন।

এর আগে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আফগানিস্তানের ক্রিকেটার নাজিব তারাকাই।