রাসুল (সা:) ও আয়েশা (রা:) এর নামে অবমাননা ও কটুক্তির প্রতিবাদ

13

ভারতের বিজেপি মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল কর্তৃক রাসুল (সা:) ও উন্মুল মুমিনীন হযরত আয়েশা (রা:) এর নামে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে উত্তাল হয়ে উঠে ঠাকুরগাঁও।

গতকাল শুক্রবার জুম্মার নামাজের পর শহরের বিভিন্ন স্থান থেকে ইসলামিক বিভিন্ন সংগঠন ও সাধারণ মুসল্লীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে।
এ সময় পৌর শহরের আর্ট গ্যালারী, কলেজপাড়া, বাসষ্ট্যান্ড, কালিবাড়িসহ বেশ কিছু এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে বিক্ষোভে যোগ দেন মুসল্লিরা। পরে শহরের চৌরাস্থা থেকে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় চৌরাস্তায় এসে প্রতিবাদ সমাবেশ করে। এ সময় নুপুর শর্মা ও নবীন জিন্দালের কুশ পুত্তলিকা দাহ করা হয়।

সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঠাকুরগাঁও জেলা শাখা, ছাত্র, যুব, শ্রমিক (গণ অধিকার পরিষদ) জেলা শাখা, বাংলাদেশ খেলাফত আন্দোলন ঠাকুরগাঁও জেলা শাখা, ইসলামী শাসনতন্ত্র জেলা শাখা, সম্মিলিত খতমে নবুওত সংরক্ষণ পরিষদ জেলা শাখাসহ বেশ কয়েকটি সংগঠন অংশ নেন।

এ সময় বক্তব্য দেন, সম্মিলতি খতমে নবুওত সংরক্ষণ পরিষদের জেলা শাখার সভাপতি মুফতি ফরিদুল ইসলাম কাশেমী, উপদেষ্টা এবং জেলা কারাগার মসজিদের পেশ ইমাম মাওলানা খলিলুর রহমান, ইসলামী যুব আন্দোলন জেলা শাখার সভাপতি হাফেজ মুসা আলম, মো: আব্দুল জব্বার, ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা শাখার সভাপতি মাহফুজুর রহমান, সিনিয়র সহ সভাপতি মাওলানা হাফিজ উদ্দিন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি মো:নুরুল করিম আকরাম প্রমুখ। বক্তরা নুপুর শর্মা ও নবীন জিন্দালকে অবিলম্বে গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানান।