মানিকগঞ্জ হাসপাতাল থেকে তিন নারীসহ পাঁচ দালাল গ্রেফতার

28

মোমিনুর রহমান
মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল থেকে তিন নারীসহ পাঁচ দালালকে গ্রেফতার করেছে মানিকগঞ্জ সদর থানা পুলিশ। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১২টায় হাসপাতাল গেইট থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- পশ্চিম সেওতা এলাকার হযরত আলী ছেলে ফারুক (৩৮), সাটুরিয়া থানার পশ্চিম চর তিল্লী এলাকার জহির আলীর মেয়ে বিউটি বেগম (৫০), সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের পাঞ্জনখাড়া গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে পাপ্পু (৩৫), ঘিওর উপজেলার হিজুলিয়া এলাকার মৃত মনোয়ার হোসেনর স্ত্রী সেলিনা বেগম (৪২) ও সদর উপজেলার মেঘ শিমুল এলাকার মনির মিয়ার স্ত্রী মোছা শিলা আক্তার (২৫)।

হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ জানায়, গ্রেফতার দাললরা দীর্ঘ দিন ধরে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ডাক্তার নেই এবং হাসপাতালে বিভিন্ন ধরনের সমস্যা আছে এই সব বলে রোগীদের তাদের নিজস্ব হাসপাতালে নিয়ে যায়। এছাড়া সাধারণ রোগীদের বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভাগিয়ে নিয়ে চিকিৎসার নামে রোগীদের নিকট থেকে অর্থ হাতিয়ে নিচ্ছিলো। তাদের এমন অপকর্মে সদর হাসপাতালের নিরাপত্তা কর্মীরা বাধা দিলে দালালরা তাদেরকে অকথ্য ভাষায় গালি-গালাজসহ বিভিন্ন ভয়-ভীতি ও হুমকি দিতো।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল দুপুর ১২টার দিকে রোগী ভাগিয়ে নেয়াকে কেন্দ্র করে দালাল চক্রটি হাসপাতালের নিরাপত্তা কর্মীদের দেশিয় অস্ত্র নিয়ে ধাওয়া করে। এরপর গত ২৪ এপ্রিল সদর হাসপাতালের নিরাপত্তা কর্মী মো: দুলাল হোসেন মানিকগঞ্জ সদর থানায় ১৫ জন দালালের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৪/৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো হাবিল হোসেন বলেন, মানিকগঞ্জ সদর হাসপাতালে অভিযান চালিয়ে তিন নারীসহ পাঁচজন দালালকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য দালাল বা আসামিদের গ্রেফতারে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।