মহাত্মা গান্ধী গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন ঠাকুরগাঁওয়ের সুদাম সরকার

17

সাংগঠনিক দক্ষতা ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় “মহাত্মা গান্ধী গোল্ডেন এ্যাওয়ার্ড-২২” পেয়েছেন ঠাকুরগাঁওয়ের সুদাম সরকার। সম্প্রতি ভারতের কলকাতার আইসিসিআর সত্যজিৎ রায় অডিটরিয়ামে তাকে এই এ্যাওয়ার্ড ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

শ্রুতিবৃত্ত ও আলোকিত বাংলার মুখ নামক সংগঠনের যৌথ আয়োজনে তাকে এ এ্যাওয়ার্ড ও সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। সোমবার ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান এ এ্যাওয়ার্ড প্রাপ্তিতে সুদাম সরকারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সুদাম সরকার পৌর শহরের হলপাড়া মহল্লার স্বর্গীয় সুরেশ চন্দ্র সরকারের ছেলে। তিনি পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর। করোনাকালীন সময়ে নিজ উদ্যোগে অসহায় ও দুস্থদের মাঝে অক্সিজেন সিলিন্ডার, মাস্ক, স্যানিটাইজার, খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। শীতকালীন সময়ে হাজারও অসহায় ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন তিনি। এছাড়াও তিনি টাঙ্গন সাহিত্য ও ক্রীড়া সংসদের সভাপতি ছাড়াও শহরের বিভিন্ন ক্রীড়া ও কাব প্রতিষ্ঠানের বিভিন্ন গুরুত্বপুর্ন পদে দায়িত্ব পালন করেন।

সুদাম সরকার বলেন, সমাজসেবা ও সাংগঠনিক দক্ষতায় বিশেষ অবদানের জন্য আমাকে এ সম্মাননা দেওয়া হয়েছে, আমি আয়োজক কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার জীবনে সব সময় অসহায়, গরীব, দু:খী মানুষের সেবায় নিয়োজিত আছি। অতীতেই ছিলাম, ভবিষ্যতেও থাকবো। যতদিন বেঁচে থাকব মানুষের সেবা করে যাব।