বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় প্রায় ৩ কোটি টাকা টোল আদায়

17

ঈদ সামনে রেখে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কে তিন দিন ধরে স্বাভাবিকের চেয়ে তিন গুণ পরিবহন চলাচল করছে। লকডাউন শিথিল হওয়ায় প্রিয়জনদের সঙ্গে ঈদুল আজহা উদযাপন করতে রাজধানী ছাড়তে শুরু করেছে মানুষ। এতে করে ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। প্রতিনিয়তই মহাসড়কের টাঙ্গাইল অংশে ধীরগতি ও যানজট লেগে থাকছে। গত ২৪ ঘণ্টায় সেতুতে ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা টোল আদায় হয়েছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত যাত্রীবাহী বাস, ট্রাক, লরি, প্রাইভেট কার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ অন্যান্য পরিবহন পারাপার হয়েছে ৩৯ হাজার ৪৮১টি। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা।

এর মধ্যে বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজায় ১৯ হাজার ৮৫৩টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ৪০ লাখ ৪ হাজার ৮০০ টাকা এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম টোলপ্লাজায় ১৯ হাজার ৬২৮টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ৫৮ লাখ ৪৩ হাজার ২৪০ টাকা।

এর আগে গত দুদিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে ৬৬ হাজার ৬২৫টি পরিবহন পারাপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে ৫ কোটি ৭৫ লাখ ৬৫ হাজার ৩৬০ টাকা।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, আসন্ন ঈদকে কেন্দ্র করে মহাসড়কে পরিবহনের ব্যাপক চাপ রয়েছে। গত দুই দিনের টোল আদায়ের রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ টোল আদায় হয়েছে বঙ্গবন্ধু সেতুতে। এতে প্রায় ৩ কোটি টাকা টোল আদায় হয়েছে।