ঢাকার নবাবগঞ্জে প্রবাসী যুবকের কবজি কর্তন, আটক ৫

17

মো. রিয়াজ উদ্দিন: ঢাকার নবাবগঞ্জ থানার শান্তিনগরে বিয়ের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের সন্ত্রাসীরা প্রবাসী যুবক মোঃ আনোয়ার মোল্লাকে ধারলো অস্ত্র দিয়ে দুই হাতের কবজি কেটে দিয়েছে।

গত ৮ জানুয়ারি আনুমানিক সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে। এতে প্রবাসী যুবকের একটি হাতে কবজি সম্পূর্ণ পড়ে যায় আর অন্যটি আংশিক ঝুলে থাকে।

জানা যায, গুরুতর আহত আনোয়ারকে নিকটাত্মীয়রা দ্রুত চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে ভর্তি করান। এখনও সে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। ধারালো অস্ত্রের আঘাত খুবই বিপদজনক বলে মেডিকেল অফিসার জানিয়েছেন।

এ ঘটনার পর দিন ৯ জানুয়ারী রাত্রে ৯-১০ জনকে আসামী করে একটি মামলা দায়ের হয়েছে বলে জানান মামলার তদন্ত অফিসার এস আই ভজন চন্দ্র রায়।

পুলিশ জানায়, এ ঘটনায় এখন পর্যন্ত ৫ জনকে থানা পুলিশ আটক করে জেল হাজতে পাঠিয়েছে। তবে মামলার কয়েক আসামীকে এখনও আটক করা যায়নি। তাদের আটক করতে অভিযান অব্যাহেত রয়েছে। আসামীদের ছাড় দেওয়া হবে না। একইসাথে মদদ দাতাদেরও ধরার চেষ্টা করছি। মামলা দায়েরের পর ৩-৫ জন আসামী পলাতক থাকায় তাদের আটকের জন্য দেশের সব থানায় তথ্য ও ছবি পাঠানো হয়েছে।

মামলার আসামীরা হলো- মোঃ আকাশ (২০), মোঃ আলাউদ্দিন (২২), মোঃ আইয়ূব আলী (৪৫), মোঃ কাশেম (৪০), হাশেম(৩২), মোঃ নয়ন(১৮), মোঃ সাইম(১৯), শেখ কাজল(২৩), মোঃ রাতুল (১৭), মোঃ রাকিব(২২), মোঃ লিটন(২৮)।

প্রবাসীকে কুপিয়ে কবজি কেটে ফেলার এই অমানবিক ঘটনার তীব্র প্রতিবাদ ও সুষ্ঠু বিচার চেয়ে সিপিআরএস মানবাধিকার কেন্দ্রীয় সদস্য এবং চট্টগ্রাম বিভাগীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক মোঃ বাবুল হক স্বরাষ্ট্রমন্ত্রী, ঢাকা জেলা প্রশাসক, পুলিশের আইজিপি, ডিএমপি পুলিশ কমিশনার, নবাবগঞ্জ জোনের পুলিশ কমিশনার, থানার ওসি’র নিকট আশু আবেদনসহ জোর পদক্ষেপ কামনা করছেন।

উল্লেখ্য, আহত আনোয়ার মোল্লা সম্প্রতি ভিসা-পাসপোর্ট নিয়ে বিদেশে গমনের প্রস্ততি নিচ্ছিলেন। তবে তিনি হামলার শিকার হওয়ার পর থেকে ঢাকা নবাবগঞ্জ সরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।