কম্বল পেয়ে শীতার্ত মানুষের মুখে হাসি

15

গত কয়েকদিনের শীতে নাকাল ঠাকুরগাঁও। এই শীতে সবচেয়ে বেশি কষ্টে রয়েছে দুস্থ্-গরীব, অসহায় ও ছিন্নমূল মানুষেরা। শীতার্ত এইসব ছিন্নমূল মানুষের কথা চিন্তা করে যৌথভা‌বে শীত বস্ত্র বিতরণ করেছেন সদর উপজেলা প্রশাসন ও এভারগ্রিন ৮৯/৯১ ব্যাচের সদস্যরা।

মঙ্গলবার সদর উপজেলার পূর্ব বেগুনবাড়ী নতুন পাড়া মাদ্রাসাতুতত্তাকওয়া মাঠে শতা‌ধিক শীতার্তের মাঝে কম্বল বিতরণ করা হয়।

কনকনে শীতের দুপু‌নে হঠাৎ কম্বল পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন শীতার্তরা।

বুচ্ছগ্রা‌মের হা‌জেরা বেগম (৫৫) বলেন, ‘গ্রামের গরিবদের শীতের কষ্ট দেখার লোক নেই। যারা আমাগের মতো গরিব মাইনসের খোঁজ নিয়ে শীতের কাপড় (কম্বল) দি‌চ্ছি তাগেরে আল্লাহ বাঁচায় রাখুক।

সুগান‌দি‌ঘি গ্রাম থেকে আসা হা‌লিমা বেগম (৬০) কম্বল পেয়ে বলেন, ‘ডেকে ডেকে কম্বল কয়জনা দেয়? যেটা পেয়েছি তাতেই খুব খুশি হলাম। শীত নিবারণে কিছুটা হলেও উপকার হবে।’

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে শীতার্তদের মাঝে শীতবস্ত্র তুলে দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো: সামসুজ্জামান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য আনিসুর রহমান মিঠু, রেজওয়ানুল হক রিজু, নুরে আলম শাহ্, তাহাজ্জেদ হোসেন নোবেল, মোস্তাফিজুর রহমান লিটু, সাংবাদিক সাদ্দাম হোসেনসহ সুভিধাভোগীরা।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো: সামসুজ্জামান বলেন, এই কনকনে শীতে কোনো দুস্থ পরিবার যেন শীতে কষ্ট না পায় এই জন্য তাদের পাশে এসে দাঁড়িয়েছে সদর উপজেলা প্রশাসন।