ফেসবুকে অশ্লীল ভিডিও ছড়িয়ে ব্ল্যাকমেইল, র‍্যাবের হাতে আটক

23

পরকীয়ার জেরে বিচ্ছেদ ঘটে এক নারীর সংসারে। পরে ওই নারীর নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফেইক আইডি খুলে অশ্লীল ভিডিও ছড়ানো হয়। এভাবে ব্ল্যাকমেইল করে তার থেকে হাতিয়ে নেওয়া হতো টাকা। এমনকি বাধ্য করা হতো অনৈতিক কাজে। চাঁপাইনবাবগঞ্জে এমন অপরাধের দায়ে একজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‍্যাব)।

রোববার (২৬ মার্চ) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের মরাপাগলা গ্রামের নিজ বাড়ির সামনে থেকে অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়। আটককৃত ব্যক্তি সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের মরাপাগলা গ্রামের মৃত ইয়াসিন আলীর ছেলে মো. শাহজাহান আলী (৪৫)। র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প থেকে সোমবার (২৭ মার্চ) দুপুরে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।

র‍্যাব জানায়, দুই বছর আগে আটককৃত শাহজাহান আলী প্রবাসে থাকাকালে ভুক্তভোগী ওই নারীর সঙ্গে সখ্যতা গড়ে তোলেন এবং তারা পরকীয়ায় লিপ্ত হন। পরবর্তী সময়ে বিষয়টি জানাজানি হলে ওই নারীর সংসারে বিচ্ছেদ ঘটে। এ সময় আসামি ওই নারীর সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে কথোপকথনের সময় স্পর্শকাতর ছবি ও ভিডিও ধারণ করে পরে যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়। এমনকি ওই নারীর নামে ফেসবুকে একটি ফেইক অ্যাকাউন্ট খোলে।

প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব আরও জানায়, ওই নারী তাদের মধ্যেকার সম্পর্ক থেকে সরে আসতে চাইলে আটককৃত ব্যক্তি তাকে ব্ল্যাকমেইল করে তার কাছ থেকে দেড় লাখ টাকা হাতিয়ে নেয় এবং অবৈধ সম্পর্ক স্থাপনে বাধ্য করেন। পারিবারিকভাবে বিষয়টি মিটমাট করার চেষ্টা করলেও সে রাজি হননি। দুই মাস আগে ওই নারী পুনরায় একটি বিয়ে করেন। আসামি তা মেনে না নিতে পারলে তার নামে খোলা ফেক ফেইসবুক আইডিতে পুরনো অশ্লীল ছবি এবং ভিডিও আপ দেন।

র‍্যাব জানায়, ওই নারী ও তার পরিবারের দেওয়া তথ্য ও গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অভিযানিক দল অপারেশন পরিচালনা করে শাহজাহান আলীকে আটক করে ও অশ্লীল কার্যকলাপে ব্যবহৃত তার মোবাইল ফোনটি জব্দ করে। এই অভিযানে নেতৃত্ব দেন, কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির এবং কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম।

এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানায় র‍্যাব।