১৬ হাজার ইয়াবা ও দুই সহযোগীসহ বৌদ্ধ ভিক্ষু আটক

29

আনোয়ার হোসেন, খাগড়াছড়ি: খাগড়াছড়িতে ষোল হাজার ইয়াবা ও দুই সহযোগীসহ ডিপু চাকমা নামে এক বৌদ্ধ ভিক্ষুকে আটক করেছে পুলিশ। ডিপু চাকমা খাগড়াছড়ির পানছড়ি উপজেলার আদর্শ বৌদ্ধবিহারের প্রধান ভিক্ষু।

জানা যায় ,ডিপু চাকমা মোবাইল ব্রাউজিং করতে করতে এক সময় পরিচিত হন অনলাইন জুয়ার সঙ্গে। সেখান থেকেই জুয়ায় আসক্ত হয়ে এরই মধ্যে হারিয়েছেন প্রায় ১৫ থেকে ২০ লাখ টাকা। এ টাকার মধ্যে ছিল নিজের বেতন, দান-দক্ষিণা, মৃত বাবার ভিটেমাটি বিক্রয়লব্ধ টাকা এবং মায়ের ধার করে নেয়া এনজিওর টাকা।

অনলাইন জুয়ায় সর্বস্বান্ত হয়ে সিদ্ধান্ত নেন ইয়াবা পরিবহনের কাজে নিজেকে সঁপে দেয়ার। হার মানেন নগদ টাকার হাতছানির কাছে। তার ধর্মগুরু আপেল বড়ুয়ার হাত ধরে প্রবেশ করেন ইয়াবার জগতে। নিয়মিত কক্সবাজার, খাগড়াছড়ি ও বান্দরবান জেলা থেকে হাজার হাজার পিস ইয়াবা বহন করে ঢাকায় আনতেন। মঙ্গলবার রাতে ১৬ হাজার পিস ইয়াবাসহ ধরা পড়েন গোয়েন্দা জালে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগের উপকমিশনার মশিউর রহমান জানান, সবাইকে ফাঁকি দিয়ে একের পর এক চালান নিয়ে এসেছেন ঢাকায়। একপর্যায়ে সব তথ্যপ্রমাণে নিশ্চিত হওয়ার পরই তাকে গ্রেফতার করা হয়েছে।

এখন ডিপু চাকমার সঙ্গে থাইল্যান্ড, মিয়ানমারসহ বাংলাদেশের কোন কোন ইয়াবা ব্যবসায়ীর সম্পর্ক আছে তার খোঁজ নিচ্ছেন গোয়েন্দারা।