হেলেনাকে নাতনী বলতেন সেফুদা, ছিল ব্যক্তিগত যোগাযোগ

17

র‌্যাবের হাতে গ্রেফতার হেলেনা জাহাঙ্গীর জানিয়েছেন, সেফুদা তাকে নাতনী বলে ডাকতেন। সেফুদার সঙ্গে তার ব্যক্তিগত যোগাযোগ ছিল। ছিল আর্থিক যোগাযোগও।

প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে কটুক্তি ও গালিগালাজের জন্য বিখ্যাত সেফুদা। সেই মানসিক বিকারগ্রস্ত ব্যক্তির সঙ্গে যোগাযোগ ছিল আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটি থেকে বরখাস্ত হওয়া হেলেনার।

র‌্যাব জানায়, হেলেনার কাছে আপত্তিকর ডিজিটাল কিছু কনটেন্ট পাওয়া গেছে যে কারণে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে।

এছাড়া হেলেনার বিরুদ্ধে অনুমতি ছাড়াই স্যাটেলাইট টেলিভিশনের যন্ত্রপাতি মজুদ করার অভিযোগে টেলিযোগাযোগ নিরাপত্তা আইনে মামলা দেবে র‌্যাব।

শুক্রবার (৩০ জুলাই) দুপুরে র‌্যাব জানায়, ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিদের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে হেলেনা জাহাঙ্গীরকে গ্রেপ্তার দেখানো হয়।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত থেকে তার বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। চাকরিজীবী লীগের পক্ষ থেকে দাবি জানানো হয়েছে তারা দুই-তিন বছর ধরে আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে অনুমোদন পাওয়ার চেষ্টা করছে। কিন্তু দলের নেতারা বলছেন, সংগঠনটির সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।

হেলেনা জাহাঙ্গীর নিজেকে জয়যাত্রা নামে কথিত একটি আইপিটিভি’র মালিক বলে পরিচয় দেন। সেখান থেকে সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দিয়ে চাঁদাবাজি করেন বলে সোশ্যাল মিডিয়ায় একাধিক অভিযোগ পাওয়া গেছে।