রোগী দেখতে দেখতেই মারা গেলেন চিকিৎসক

33

মৌলভীবাজার সদরের কাশিনাথ রোড এলাকায় নিজ বাসায় রোগী দেখছিলেন মৌলভীবাজারের সাবেক সিভিল সার্জন ডা. শফিক উদ্দিন আহমদ। এসময় তিনি হঠাৎ করে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

বুধবার (১০ জানুয়ারি) দুপুর ২টা ৫ মিনিটে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

ডা. শফিক উদ্দিন আহমদের শ্যালক সাজ্জাদুর রহমান চৌধুরি গণমাধ্যমকে বলেন, সম্পর্কে তিনি আমার দুলাভাই হন। খুব হাসিখুশি ও রোগীবান্ধব চিকিৎসক ছিলেন। বাসায় নিয়মিত রোগী দেখতেন। গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসা দিতেন। বুধবারও বাসায় রোগী দেখছিলেন তিনি। দুপুর ২টা ৫ মিনিটের দিকে তিনি রোগী দেখা অবস্থায় আকস্মিক মৃত্যুর কোলে পড়েন। ধারণা করা হচ্ছে, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার এই মৃত্যুতে পুরো পরিবার, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশী গভীরভাবে শোকাহত।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মৌলভীবাজারের সভাপতি ডা. সাব্বির খান বলেন, রোগী দেখা অবস্থায় ম্যাসিভ সিভিএ স্ট্রোক করেন তিনি (ডা. শফিক উদ্দিন আহমদ)। পরে তাকে মৌলভীবাজারের লাইফ লাইন হাসপাতালে আনা হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ডা. শফিক উদ্দিন আহমদ মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার সাবেক সিভিল সার্জন। এ ছাড়া তিনি সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ছিলেন।