ভ্যালেন্টাইনস ডে উদযাপন করার নতুন আইডিয়া

16

ভ্যালেন্টাইন’স ডে এসে গেছে প্রায় ঘাড়ের উপর! আর এ বছর দিনটা পড়েছেও একেবারে উইকএন্ড দেখে! কাজেই উপহার কেনা, রেস্তোরাঁয় যাওয়া, নাইট আউটের সব প্ল্যান ছকে ফেলার জন্য হাতে মাত্র কয়েকটা দিন! এ দিকে মাসের মাঝামাঝি যেহেতু, তাই খুব বেশি খরচ করার ইচ্ছেও অনেকের থাকে না! এই সব ক‘টা দিক একসঙ্গে বজায় রাখতে চাইলে চোখ বুলিয়ে নিন আমাদের টিপসে! একেবারে জমজমাট হয়ে উঠবে আপনাদের ভ্যালেন্টাইন’স ডে!

কার্ড বানিয়ে দিন
এসএমএস, হোয়াটসঅ্যাপ তো সারাবছর চলতেই থাকে! এ বছরের ভ্যালেন্টাইন’স ডে স্মরণীয় করে তুলতে পার্টনারের জন্য নিজের হাতে একটা কার্ড বানিয়ে দিলে কেমন হয়? তাতে নিজের ক্রিয়েটিভিটি দেখাতে পারবেন, মনের কথাটা একদম নিজের মতো করে বলতেও পারবেন। উপহারে একটা পার্সোনাল টাচ থাকার চেয়ে ভালো আর কিছু হয় কি?

ডিনার বানান নিজের হাতে
রেস্তোরাঁ বাদ দিন এ বছর! বদলে রেসিপি ঘেঁটে নিজেই বানিয়ে ফেলুন মনের মানুষের পছন্দের ডিশ! রেস্তোরাঁয় লাইন দেওয়ার সময়টা বাঁচবে, ওই সময়টুকুও নিজেদের মতো করে কাটাতে পারবেন! আপনার রান্না করতে ভালো লাগে না? বিরাট জটিল কিছু করার দরকার নেই, সাধারণ রান্নাই আপনার ছোঁয়ায় অতুলনীয় হয়ে উঠবে!

ভিড় এড়িয়ে চলুন
ভ্যালেন্টাইন’স ডে-র দিন এমনিতেই পপুলার জায়গাগুলোয় অসম্ভব ভিড় হবে। ওই ভিড়ে ঢুকে নিজেদের সময় নষ্ট করার কোনও মানে হয় না, তাই এড়িয়ে চলুন সিনেমা হল, নামী রেস্তোরাঁ, শহরের পরিচিত বেড়ানোর জায়গাগুলো। বরং একটা দিন ছুটি ম্যানেজ করতে পারলে শহর থেকে একটু দূরে বেড়াতে চলে যেতে পারেন। ছুটি না পেলেও অসুবিধে নেই, ভ্যালেন্টাইন’স ডে যেহেতু শুক্রবার পড়েছে, সেলিব্রেশনটা শনিবারে করুন। এক রাত্তিরের তফাতে কিচ্ছু আসবে-যাবে না!

উপহার দিন বুদ্ধি করে
একই ঘড়ি, পারফিউম, কাফলিঙ্ক আর কত দেবেন? এ বছর উপহারে থাক আপনার চিন্তাভাবনার ছোঁয়া। টবে করে ছোট্ট একটা গাছ উপহার দিতে পারেন। অথবা ওঁর প্রিয় গানগুলো দিয়ে একটা সিডি বানিয়ে দিন। আপনাদের ঘনিষ্ঠতম মুহূর্তগুলোর ছবি দিয়ে ডিজিটাল অ্যালবাম বা মিউজ়িক ভিডিও বানিয়েও দিতে পারেন। মোট কথা এমন কিছু করুন যাতে উপহারটা ওঁর কাছে সারাজীবন স্মরণীয় হয়ে থাকে!