ববির বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সভাপতি ইব্রাহীম,সাধারণ সম্পাদক শান্ত

52

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: সারাদেশের আইনের শিক্ষার্থীদের সর্ববৃহৎ ঐতিহ্যবাহী সংগঠন ‘বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ’ এর সাংগঠনিক কার্যক্রম বেগবান ও গতিশীল করার লক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ইব্রাহীম খলিল ও সাধারণ সম্পাদক হিসেবে ২০১৯-২০ শিক্ষাবর্ষের হাসিবুল হক শান্ত নির্বাচিত হয়েছেন।

২০ ফেব্রুয়ারী (মঙ্গলবার) বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের বর্তমান কেন্দ্রীয় সভাপতি মো. সেলিমুর রহমান (সেলিম) ও সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান মোল্লা (মশিউর) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নতুন কমিটির অনুমোদন দেয়া হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি: তানজিম আহমেদ সোহান, আসিফ মাহমুদ তুর্য,সৌরভ দাস। সহ-সভাপতি: ইমতিয়াজ হাসান তুষার,জুবায়েরুল ইসলাম নিবিড়,রুহুল মুন্সি,বিকাশ দাস,আহসান উল্লাহ,সিয়ামুল ইসলাম সাকিল,তানভীর হোসাইন শুভ,আব্দুর রহমান,জীবন সরকার,ফয়সাল হোসাইন,তাসমিনা হক তাজিন,তামান্না হক।

যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে সিকদার হৃদয়,সৌরভ মন্ডল,তাসরাত মোস্তফা,তৌফিকা রহমান তুবা। সাংগঠনিক সম্পাদক হিসেবে শেখ মইন,জাহিদ হাসান, মীর নাহিয়ান,ফজলে রাব্বি,সাকিব সাংগঠনিক,আল শাহরিয়া ত্বাহা, আরাফাত,রিয়াল বিশ্বাস, রাজিব,মেহেদী হাসান,রবিউস সানি সিফাত,সাদিয়া আফরিন,অহনা জেবিন ইরা,সুমাইয়া শ্রাবণী।

দপ্তর সম্পাদক হিসেবে মোফাজ্জেল হোসেন,উপ দপ্তর সম্পাদক হিসেবে সামির খন্দকার,চয়ন মন্ডল,মুনিয়া আক্তার,রাফিউল ইসলাম জিসান,অনিমেষ সরকার,ইফতি রহমান সাকিব,খাইরুন নাহার সূচি।

অর্থ বিষয়ক সম্পাদক রাকিব মুন্সি,উপ অর্থ বিষয়ক সালমান সিহাব,রাজু হাসান। মানবানব বিষয়ক সম্পাদক ইব্রাহিম খান তামিম,উপ মানব বিষয়ক জাহিদুল ইসলাম হৃদয়,শিক্ষা ও পাঠাগার বিষয়ক সম্পাদক ইমন বিশ্বাস,উপ শিক্ষা ও পাঠাগার বিষয়ক রাজিব মাতব্বর,তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আল শাহরিয়ার,জগন্নাথ মন্ডল। আইন বিষয়ক সম্পাদক শাহরিয়ার সান,উপ আইন বিষয়ক মোহাম্মদ আলী,সাহিত্য সংস্কৃতিক বিষয়ক সম্পাদক সালেমির হোসেন

উপ সাহিত্য সংস্কৃতিক বিষয়ক সৌভিক,গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শাহ মোহাম্মদ তাকবীর সিয়াম,উপ গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সামিউল হোসেন,তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শেখ সাঈফ,উপ তথ্য ও গবেষণা বিষয়ক মেহেদী হাসান,বিজ্ঞান বিষয়ক সম্পাদক মোঃ সাইফুল হোসেন,উপ বিজ্ঞান বিষয়ক সাইফুর রহমান,গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক সাকিব,উপ গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সাব্বির মাহমুদ,কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক,মোহাম্মদ আবীর,নারী বিষয়ক সম্পাদক মরিয়ম আক্তার,উপ নারী বিষয়ক মাহিমা জাহান মুনা,ধর্ম বিষয়ক সম্পাদক মশিউর মোস্তফা রুজার্স,উপ ধর্ম বিষয়ক স্বর্ণক মন্ডল,ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক নাহিদ খান,উপ ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মোঃ সাইদ,স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সজীব হোসেন,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বিপ্রো হালদার,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ জুবায়ের,সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক হাসান মাহমুদ রাকিব।

নবনির্বাচিত সভাপতি ইব্রাহিম খলিল বলেন, বঙ্গবন্ধু এবং আইন বিভাগ একে-অপরের সাথে ওতপ্রোতভাবে জড়িত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ছিলেন। আর বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ মূলত বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী আইন অঙ্গনের শিক্ষার্থীদের নিয়ে গঠিত একটা সংগঠন। আমাদের মূল লক্ষ্য বঙ্গবন্ধুর আদর্শ সাধারণ শিক্ষার্থীদের মধ্যে তুলে ধরা,একই সাথে বাংলাদেশের আইন অঙ্গনের সকল শিক্ষার্থীদের সাথে আইন বিভাগ,বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে যোগসূত্র স্থাপন করা এবং বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়ন করে একদিন সুন্দর ও প্রগতিশীল বাংলাদেশ গড়ে তোলা।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক হাসিবুল হক শান্ত বলেন, বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে লালিত বাংলাদেশের আইন অঙ্গনের শিক্ষার্থীদের নিয়ে গঠিত সংগঠন। এই সংগঠনের লক্ষ্য দেশের সকল আইন অঙ্গনের শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করা এবং বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়ন করা। আইন অঙ্গনের বিভিন্ন আইনজীবী এবং বিচারকদের সাথে শিক্ষার্থীদের যোগসূত্র স্থাপন করাও এই সংগঠনের অন্যতম উদ্দেশ্য। এই লক্ষ্য এবং উদ্দেশ্য বাস্তবায়নেই আমরা কাজ করতে চাই।