শিশুকে অপহরণ করে মুক্তিপণ দাবি, অপহরণকারী আটক

আবদুর রহমান নোমান
ভোলার লালমোহনে ৭ বছরের অপহৃত শিশু আরাফাত হোসাইন সোয়াইবকে উদ্ধার করেছে পুলিশ। একইসাথে অপহরণকারী মো. রাসেল (ভুট্টু) কে আটক করা হয়েছে।

রবিবার রাত ২টার দিকে চরফ্যাশন উপজেলার চরফ্যাশন বাজারের গ্রীণ প্যালেস হোটেল থেকে অপহৃত শিশু উদ্ধার ও অপহরণকারীকে আটক করা হয়। আটক রাসেল লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের ৭নং ওয়ার্ড সৈয়দাবাদ গ্রামের মৃত মামুনুর রশীদের ছেলে।

সোমবার বিকেলে লালমোহন থানায় প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এ্যান্ড অপস্) মো. আসাদুজ্জামান।

তিনি বলেন, লালমোহন উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের লর্ডহার্ডিঞ্জ বাজারের মেছবাহ উদ্দিনের মা পার্টস এন্ড ওয়ার্কসপে চাকরি করতো মো. রাসেল। গতকাল (রবিবার) বিকেলে মেছবাহ উদ্দিনের নাতি আরাফাত হোসাইন সোয়াইব কে অপহরণ করে নিয়ে যায় রাসেল। পরে রাত আনুমানিক নয়টার দিকে মেছবাহ উদ্দিনের মুঠোফোনে কল দিয়ে পাঁচ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে সে।

বিষয়টি থানায় জানালে তথ্যপ্রযুক্তির সহায়তায় চরফ্যাশন উপজেলার চরফ্যাশন বাজারের গ্রীণ প্যালেস হোটেল থেকে অপহৃত শিশু কে উদ্ধার করা হয় এবং অপহরণকারী মো. রাসেল কে আটক করা হয়। এ ঘটনায় শিশুটির নানা মেছবাহ উদ্দিন বাদি হয়ে রাসেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বলেও জানান তিনি।

ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মো. বাবুল আখতার, লালমোহন থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম মাহবুব উল আলম, পুলিশ পরিদর্শক (তদন্ত) এনায়েত হোসেন উপস্থিত ছিলেন।