পীরগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর জয়

13

ঠাকুরগাঁও পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে নারকেল গাছ মার্কা নিয়ে আ.লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশ নিয়ে ৯হাজার ১শ ৩৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হক।

বিজয়ী হওয়ায় টাকার মালা পরিয়ে তাদের নতুন মেয়রকে বরণ করে নিয়েছেন স্থানীয় ভোটাররা।

নির্বাচনে ইকরামুল হক ছাড়াও মেযর পদে লড়েছেন আ.লীগ থেকে নৌকা প্রতীকে বর্তমান মেয়র কশিরুল আলম । তিনি পেয়েছেন ২হাজার ৭শ ৯০ ভোট, বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে রেজাউল করিম রাজা পেয়েছেন ২হাজার ৭শ ১৪ ভোট, জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীকে অধ্যাপক তৈয়ব আলী পেয়েছেন ৪শ ২২ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে হাত পাখা প্রতীকে হাফিজুর রহমান পেয়েছেন ১শ ৪৩ ভোট ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে জগ প্রতীকে জয়নাল আবেদীন পেয়েছেন ৯শ ৯১ ভোট।

নব নির্বাচিত মেয়র ইকরামুল হক বলেন, সাধারণ জনগন আমাকে ফুলের মালার বদলে টাকার মালা পড়িয়ে বরন করায় জনগনের এমন ভালবাসায় আমি মুগ্ধ। সাধারন মানুষের সেবা ও এলাকার উন্নয়ন করতে আমি সকলের সহযোগীতা চাই। পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে নারিকেল গাছ মার্কা বিপুল ভোটে বিজয়ী হতে পারে এমন গুঞ্জন ভোটারদের কাছে আগে থেকেই শোনা যাচ্ছিল।

যদিও সম্প্রতি আ.লীগের দলীয় সব পদ থেকে ইকরামূর হককে অব্যাহতি দেওয়া হয়েছে। আর জয়নাল আবেদীনকে বিএনপির দলীয় সকল পদ থেকে বহিষ্কার কলা হয়েছে।
আজ সোমবার (২৮ ডিসেম্বর) প্রথম ধাপ নির্বাচনে ঠাকুরগাঁওয়ে এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হয়েছে। নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা জিলহাস উদ্দিন।

উল্লেখ্য পীরগঞ্জপৌরসভায় মোট ভোটার ২১হাজার ১শ ৭৯ জন। এর মধ্যে পুরুষ ১০হাজার ৪৭ জন আর মহিলা ১০হাজার ৬শ ৩২ জন। ছয় জন মেয়র প্রার্থী ছাড়াও এ পৌরসভায় নয়টি ওয়ার্ডে প্রতিদ্বন্ধিতা করেছেন ৩২ জন কাউন্সিলর ও ১২ জন মহিলা কাউন্সিলর প্রার্থী।