করোনা ভাইরাসে ভারতে দ্বিতীয় মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে দ্বিতীয় ব্যক্তির মৃত্যু হয়েছে। ৬৯ বছর বয়সী ওই বৃদ্ধা দিল্লির জনকপুরী এলাকার বাসিন্দা ছিলেন।

ভারতের রাজধানী দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার কর্ণাটকে করোনা ভাইরাস আক্রন্ত অবস্থায় ভারতে প্রথম মৃত্যুর ঘটনার খবর পাওয়া যায়। ওই বৃদ্ধের বয়স ছিল ৭৬ বছর। তিনি রাজ্যের কালবুর্গি শহরের বাসিন্দা ছিলেন।

অন্যদিকে করোনা ভাইরাসে যুক্তরাজ্যে ইতোমধ্যে ১০ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ভাইরাসে আক্রান্ত হওয়ার পাঁচ দিনের মধ্যে সেখানকার একটি হাসপাতালে মোয়াজ্জেম হোসেন (৬০) নামের এক বাংলাদেশির মৃত্যু হয়।

যুক্তরাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ৭৯৮ জন। দেশটির স্বাস্থ্যমন্ত্রী নাদাইন ডরিস করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি নিজেই তার আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করেন। বর্তমানে নিজ বাড়িতেই কোয়ারেন্টাইনে রয়েছেন নাদাইন।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে নাদাইন ডরিসকে শনাক্ত করা হয়েছে। ব্রিটেনে তিনিই প্রথম সাংসদ, যিনি করোনা ভাইরাসে আক্রান্ত হলেন।

জানা গেছে, গত সপ্তাহে কয়েকশ’ লোকের সঙ্গে মিশেছিলেন স্বাস্থ্যমন্ত্রী। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে ডাউনিং স্ট্রিটে একটি সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন তিনি।

গত শুক্রবার নাদাইন ডরিস অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নেয়ার পর মঙ্গলবার রাতে তার শরীরে করোনা জীবাণুর উপস্থিতি ধরা পড়ে।