লালমোহন ও নবীনগর পৌরসভায় আ.লীগের জয়

46

ভোলার লালমোহন পৌরসভা এবং ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা নৌকা প্রতীকে বিজয়ী হয়েছেন।

এই দুই পৌরসভায় বিজয়ীরা হচ্ছেন, যথাক্রমে: এমদাদুল ইসলাম তুহিন এবং শিব শংকর দাস।

ভোলার নির্বাচন অফিস সূত্রে জানা যায়: ১২টি কেন্দ্রে নৌকা প্রতিকের প্রার্থী এমদাদুল ইসলাম তুহিন পেয়েছেন ১১ হাজার ৩৬৯ ভোট, আর তার নিকটতম ধানের শীষ প্রতিকের সোহেল আজীজ শাহীন পেয়েছেন ২৩০৪ ভোট।

দীর্ঘ ৯ বছর পর প্রথমবারের মতো ইভিএম ব্যবহার করে লালমোহন পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠ ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়ে।

এর মধ্যে ৯ ও ১১ নং ওয়ার্ডে ইভিএম জটিলতায় ফলাফল প্রকাশে দেরি হয়। পরে ইভিএম ঠিক করে সন্ধ্যা পর্যন্ত ৯ ও ১১ নং ওয়ার্ডে ভোট চলে। ইভিএম জটিলতা ছাড়া কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভায় বেসরকারি ফলাফলে ‘নৌকা’ প্রতীকে শিব শংকর দাস পেয়েছেন ৬ হাজার ৭২৫ ভোট। তার নিকটতম সদ্য সাবেক মেয়র স্বতন্ত্র প্রার্থী মাঈন উদ্দিন মাঈনু মোবাইল ফোন প্রতীকে ৪২২০ ভোট পেয়েছেন। ধানের শীষ প্রতিক নিয়ে মোঃ শাহাবুদ্দিন পেয়েছেন ২১৬৮ ভোট।

সোমবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত পৌরসভার ১২টি কেন্দ্রে ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। প্রথমবারের মত এ পৌরসভা নির্বাচনের সবকটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট গ্রহণ করা হয়।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জিল্লুর রহমান বেসরকারি ফলাফলের বিষয়টি জানিয়েছেন।

এই পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীসহ মেয়র পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।