১৫ আগস্ট মিথ্যা জন্মদিন উদযাপনকারীদের নাগরিকত্ব বাতিল সময়ের দাবি: এমপি শাওন

আবদুর রহমান নোমান: ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, ১৫ আগস্ট জাতির পিতাকে স্ব-পরিবারে হত্যার মধ্য দিয়ে পৃথিবীর ইতিহাসে সবচেয়ে ঘৃণ্যতম হত্যাকাণ্ড সংঘঠিত হয়। আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে যারা মিথ্যা জন্মদিন উদযাপন করে, বাংলাদেশ থেকে তাদের নাগরিকত্ব বাতিল করা এখন সময়ের দাবি।

তিনি বলেন, বর্তমানে সরকারের উন্নয়ন দেখে বঙ্গবন্ধুর খুনিরা আবারো দেশের বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্রের লিপ্ত হয়েছে। তারা বঙ্গবন্ধুর পরিবারের বিরুদ্ধে আবারো সোচ্চার হয়ে, প্রধানমন্ত্রী উন্নয়নে বাঁধাগ্রস্ত করছে। এই খুনিরা আবারো দেশকে পাকিস্তান বানানোর জন্য তাদের এজেন্ট হয়ে কাজ করছে, তাই সকলকে ঐক্য বদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করার অনুরোধ জানান।

ভোলার লালমোহনে নানা আয়োজনের মধ্য দিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে প্রধান অতিথির বক্তব্যে এমপি শাওন এসব কথা বলেন।

দিবসটি উপলক্ষে (১৫ আগষ্ট মঙ্গলবার) সূর্যোদয়ের সাথে সাথে আওয়ামী লীগের দলীয় কার্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো ও দলীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এছাড়াও উপজেলা অডিটরিয়ামে শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

লালমোহন উপজেলা নির্বাহী অফিসার অনামিকা নজরুলের সভাপত্বিতে, এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, লালমোহন সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জহুরুল ইসলাম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা বেগমসহ লালমোহন উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।