ভোলার লালমোহনে বদরপুর ইউপি নির্বাচন স্থগিত

আব্দুর রহমান নোমান, ভোলা: লালমোহনের বদরপুর ইউনিয়নে নির্বাচনী প্রচারণা ও ভোটের আমেজ জমে উঠলেও শেষ পর্যন্ত সেই উৎসবে ভাটা পড়েছে। হাইকোর্টের একটি রিট পিটিশনের আদেশের পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাচন অফিসার এ ইউনিয়ন পরিষদের ভোট কার্যক্রম স্থগিত করেন।

উপজেলা নির্বাচন অফিসার মো. আমির খসরু গাজী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে নির্বাচন স্থগিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘যেহেতু, হাইকোর্ট বিভাগ রিট পিটিশন নং-৩৩৮/২০২২ এর আদেশ এবং নির্বাচন কমিশন সচিবালয়, ঢাকা কর্তৃক ৬ ফেব্রæয়ারী ২০২২ তারিখ ১৭.০০.০০০০.০৭৯.৪১.০৫৯.২১-১৮০ নম্বর স্মারকের মাধ্যমে ভোলা জেলার লালমোহন উপজেলার ১নং বদরপুর ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের তফসিল পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিতের নির্দেশনা প্রদান করা হয়েছে।সেহেতু, আমি মো. আমির খসরু গাজী, উপজেলা নির্বাচন অফিসার, লালমোহন ও রিটার্নিং অফিসার ১নং বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত আসনের সদস্য ও সাধারণ আসনের সদস্য পদে সাধারণ নির্বাচনের তফসিলে উল্লিখিত কার্যক্রম স্থগিত করিতেছি।’

এর আগে বদরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১৬ জানুয়ারি। ১৭ জানুয়ারি প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই, ২৪ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহার, ২৫ জানুয়ারি প্রতীক বরাদ্দ হয়। সেই তফসিল অনুযায়ী ১০ ফেব্রæয়ারি ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। এখন সেই নির্বাচন রিট পিটিশনের কারণে আটকে গেল।

জানা যায়, ইউপি চেয়ারম্যান ফরিদুল হক তালুকদারের ভাতিজা ৬নং ওয়ার্ড মেম্বার ওমর তালুকদার নির্বাচন স্থগিতের জন্য হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। সেই পিটিশনে গত ২৪ জানুয়ারি থেকে ৪ সপ্তাহের জন্য নির্বাচন স্থগিতের আদেশ দেন হাইকোর্ট। নির্বাচন কমিশন উক্ত আদেশ বলে চিঠি ইস্যু করে নির্বাচন স্থগিত করল।লালমোহন উপজেলার এই ইউনিয়নে মোট ভোটার ২৯ হাজার ৪৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ১৬৪ জন এবং নারী ভোটার ১৪ হাজার ২৮৪ জন।