বুয়েট ইস্যুতে জাবিতে মানববন্ধনে আসেনি ছাত্রলীগের বিদ্রোহীরা

66

জাবি প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি চালু, বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ রাহিম রাব্বির আবাসিক হলে সিট ফিরিয়ে দেওয়াসহ বিভিন্ন দাবিতে দেশব্যাপী মানববন্ধন কর্মসূচির অংশ হিসাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছে শাখা ছাত্রলীগ। তবে সেখানে সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের অনুসারী বিদ্রোহীদের দেখা যায়নি।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কর্মসূচীতে অংশ না নেওয়ার কারণ সম্পর্কে জানতে চাইলে শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক লেলিন মাহবুব বলেন, আমি ব্যক্তিগত কাজে ক্যাম্পাসের বাইরে আছি। তাই কর্মসূচীতে আসতে পারিনি।

সহ সভাপতি সাজ্জাদ শোয়াইব চৌধুরী বলেন, আমি দুই দিন ধরে ব্যক্তিগত কাজে ঢাকায় আছি।তাই কর্মসূচী অংশ নিতে পারিনি। বাকীরা কেন আসেহি তা আমার জানা নাই।

তবে এ বিষয়ে অর্থ সম্পাদক তৌহিদুল আলম তাকিদ কোন কথা বলতে রাজি হননি। সাংগঠনিক সম্পাদক চিন্ময় সরকার ও যুগ্ম সম্পাদক আরাফাত ইসলাম বিজয়ের সাথে কর্মসূচী অংশ গ্রহণের কারন জানতে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তারা কেউই সাড়া দেননি।

এর আগে, এ বছরের ২৩ জানুয়ারি বিভিন্ন অভিযোগে সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনকে অবাঞ্চিত ঘোষণা করে তার অনুসারীরা৷ অবাঞ্ছিত ঘোষণার পর থেকেই সাধারণ সম্পাদক লিটনের বিরুদ্ধে কালো পতাকা মিছিল, গণস্বাক্ষর কর্মসূচী ও হল ঘেরাওয়ের মতো কর্মসূচি পালন করে বিদ্রোহীরা। এমনকি গত ২৫ মার্চ একটি সাংবাদিক সংগঠনের ইফতারে অংশ নিতে গেলে সাধারণ সম্পাদকে ধাওয়া করেন তারা৷ এর প্রেক্ষিতে গত শনিবার (৩০ মার্চ) জাবি ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে মত বিনিময় সভায় বসে কেন্দ্রীয় ছাত্রলীগ। সেখান থেকে সকল বিদ্রোহী কর্মকান্ড থেকে ফিরে আসতে তাদের নির্দেশনা দেওয়া হয়। নির্দেশনা না মানলে দল থেকে বহিষ্কার ও তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে শাসানো হয়। এই মতবিনিময় সভার পর আজ দীর্ঘ বিরতি শেষে দলীয় কর্মসূচিতে জনসম্মুখে আসেন সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন।