বঙ্গমাতার সমাধিতে মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা মহানগর উত্তরের শ্রদ্ধা

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মবার্ষিকীতে বনানী কবরস্থানে মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা মহানগর উত্তর এর উদ্যোগে শ্রদ্ধাঞ্জলী, দোয়া ও মোনাজাত করা হয়েছে।

শনিবার মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা মহানগর উত্তর এর সভাপতি আহমেদ হাসনাইনের নেতৃত্বে নেতাকর্মীরা বঙ্গমাতার সমাধিতে শ্রদ্ধাঞ্জলী, দোয়া ও মোনাজাতে অংশ নেন।

এসময় আহমেদ হাসনাইন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পেছনে প্রেরণার সর্বোচ্চ উৎস হিসেবে নীরবে-নিভৃতে কাজ করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গমাতার ধীরস্থির, বুদ্ধিদীপ্ত, মেধাবী, দূরদর্শী, সাহসী, বলিষ্ঠ, নির্লোভ ও নিষ্ঠাবান ইতিবাচক ভূমিকা জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে বঙ্গবন্ধু, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি কিংবা জাতির হাজার বছরের ইতিহাসের মহাকাব্যের মহানায়ক হতে ব্যাপকভাবে সহায়তা করেছে।

তিনি বলেন, অথচ পঁচাত্তরের ঘাতকরা বঙ্গমাতা কিংবা ছোট শেখ রাসেলকেও খুন করতে দ্বিধাবোধ করেনি। খুনিরা ভেবেছিল খুন করার মধ্য দিয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার আদর্শকে নিশ্চিহ্ন করে দেওয়া যাবে, কিন্তু তা হয়নি। বরং বঙ্গবন্ধু ও বঙ্গমাতার আদর্শকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই দিনে আমরা বঙ্গমাতাসহ বঙ্গবন্ধু পরিবারের শহীধ হওয়া সকল সদস্যের রুহের মাগফেরাত কামনা করছি।

একইসঙ্গে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার আদর্শকে ধারণ করে মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা মহানগর উত্তর সবসময় কাজ করে যাবে বলেও তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।