জাবির সিন্ডিকেট সদস্য নির্বাচিত হলেন তেজগাঁও কলেজের অধ্যক্ষ

27

জাবি প্রতিনিধি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য নির্বাচিত হয়েছেন তেজগাঁও কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. হারুন অর রশিদ।

বিশ্ববিদ্যালয়ের ২২ (১) (ডি) ধারা অনুযায়ী কলেজ অধ্যক্ষ ক্যাটাগরিতে সিন্ডিকেট সদস্য নির্বাচনে ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে ১৫৫ ভোট পেয়ে তিনি জয়ী হয়েছে। তিনি রাজধানীর তেজগাঁও কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। দুপুর সোয়া একটা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল তিনটা পর্যন্ত ভোট গ্রহণ চলে। রাত সাড়ে আটটায় ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবু হাসান।

নির্বাচনের ফলাফল ঘোষণা শেষে রিটার্নিং কর্মকর্তা আবু হাসান জানান, সকাল দশটা থেকে একাডেমিক কাউন্সিলে অনুষ্ঠিত হয়। এর মাঝে আমরা এই নির্বাচন সম্পন্ন করেছি।নির্বাচনে ৩৪৬ টি ভোটের মধ্যে ২৮৬ টি ভোট পরেছে।

সিন্ডিকেট সদস্য নির্বাচিত হওয়ায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তেজগাঁও কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. হারুন অর রশিদ বলেন, এটি অত্যন্ত খুশির সংবাদ এবং একইসাথে অনেক বড় একটি দায়িত্ব। আমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ। প্রাক্তন শিক্ষার্থী হিসেবে এই বিশ্ববিদ্যালয়ের ও দেশের সার্বিক কল্যাণে ভূমিকা রাখার চেষ্টা করবো। সেইজন্য সকলের সহযোগিতা প্রত্যাশী।

অধ্যাপক ড. মো. হারুন অর রশিদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। কর্মজীবনে তিনি ১৭তম বিসিএস (শিক্ষা ক্যাডার) ও ১৮তম বিসিএস (ফ্যামিলি প্লানিং ক্যাডার)-এ যোগদান করেন। পরবর্তীতে ২০০০ সালে তিনি তেজগাঁও কলেজে প্রভাষক, ২০১৪ সালে উপাধ্যক্ষ এবং ২০২২ সাল থেকে অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ২০২২ সালে পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন। তিনি বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত আছেন।