নৌকার নির্বাচনী প্রচারণায় অংশ না নেয়ায় ছাত্রলীগের কমিটি বাতিল

18

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী সেলিনা হায়াৎ আইভীর নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ না নেয়ায় নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

শনিবার (৮ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় সংসদের সভার সিদ্ধান্ত অনুযায়ী মেয়াদোত্তীর্ণ হওয়ায় নারায়ণগঞ্জ মহানগর সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক হাসনাত রহমানের নেতৃত্বে থাকা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা গণমাধ্যমকে বলেন, সিটি নির্বাচনে ছাত্রলীগের মহানগর কমিটির যেভাবে প্রচার-প্রচারণাসহ সাংগঠনিক কাজ করার দরকার ছিল, তারা সেটা করছিলেন না। এ ছাড়া কমিটির মেয়াদ পেরিয়ে গেছে। তাই মহানগর ছাত্রলীগের কমিটিকে গতিশীল করতে ওই কমিটি বিলুপ্ত করা হয়েছে। শিগগিরই নতুন কমিটি দেয়া হবে।

জানা যায়, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে দল থেকে মনোনয়ন দিলেও মহানগর ছাত্রলীগ নির্বাচনী প্রচার-প্রচারণায় নামেননি। আইভীর নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে কেন্দ্রীয় কমিটি। কিন্তু তারা ছাত্রলীগের মহানগর কমিটির কাউকে প্রচার-প্রচারণার কাজে পায়নি।