আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নত করতে সেনাবাহিনীকে ম্যাজিষ্ট্রেসী ক্ষমতা: তথ্য উপদেষ্টা

রবিউল ইসলাম খান
অন্তর্বর্তী সরকারের তথ্য ও সম্প্রচার উপদেষ্টা এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম বলেছেন: ধীরে ধীরে দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নত হচ্ছে।
আরও উন্নত করার জন্য সেনাবাহিনীকে ম্যাজিষ্ট্রেসী ক্ষমতা দেওয়া হয়েছে।

তিনি বলেন: ফ্যাসিবাদদের বিচার এই বাংলার মাটিতে হবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে অনেক মামলা হয়েছে। তবে সব মামলা গ্রহণযোগ্য নয়। আমরা তদন্ত করে প্রকৃত জড়িতদের গ্রেফতারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে বলেছি। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মামলার করার জন্য সবার কাছে অনুরোধ করেছি।

তথ্য উপদেষ্টা আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার বাঙ্গা খাঁ উচ্চ বিদ্যালয়ে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় তিনি আরও বলেন: রাষ্ট্রে ৬টি সংস্কার কমিশন হয়েছে কমিটি সভা হয়েছে অক্টোবর থেকে সংস্কার কার্যক্রম শুরু হয়েছে। আমরা গণমাধ্যম ও শিক্ষাসহ বেশ কয়েকটি খাতে সংস্কার কাজ শুরু করবো।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক রাজিব কুমার সরকার, পুলিশ সুপার আক্তার হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ রফিকুল হক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরিফুর রহমানসহ সেনাবাহিনীও আইশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন পর্যায়ে কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি মান্দারী ইউনিয়নের যাদৈায়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার বন্যা ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেন।