গাজীপুরে জাহাঙ্গীরের মায়ের বিজয়

22

গাজীপুুর সিটি কর্পোরেশন নির্বাচনে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন টেবিলঘড়ি প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ২ লাখ ২৩ হাজার ৮৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী অ্যাড. আজমত উল্লাহ খান পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।

গাজীপুর জেলা পরিষদ ভবনের বঙ্গতাজ মিলনায়তনে নির্বাচনের ‘ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র’ থেকে রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম ফল ঘোষণা করেন।

এর আগে বৃহস্পতিবার দিনভর গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৮০টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়। সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোট চলে বিকাল ৪টা পর্যন্ত। এরপর বিকাল ৫টার পর থেকে শুরু হয় ভোট গণনা।

রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মিলিয়ে প্রায় ২০ হাজার সদস্য নির্বাচনী কাজে নিয়োজিত ছিল। নির্বাচনে একজন মেয়র, ৫৭টি সাধারণ ওয়ার্ডে ৫৭ জন সাধারণ কাউন্সিলর ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে ১৯ জন নারী কাউন্সিলর নির্বাচিত হবে। অবশ্য এদের মধ্যে একজন সাধারণ কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট শুরুর পর থেকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোটাররা নির্বিঘ্নে এসে তাদের ভোট দিয়েছেন। অবশ্য কিছু জায়গায় ইভিএম জটিলতায় এর ধীর গতি নিয়ে অভিযোগ আসে।