দেশে শেখ হাসিনার বিকল্প কেউ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

15

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, বাংলাদেশে শেখ হাসিনার বিকল্প কেউ নেই। মার্কিন প্রতিনিধি দল একটি সার্ভে করেছেন, তারাই বলে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসমর্থন বর্তমানে ৭০ শতাংশ। কাজেই কোন ষড়যন্ত্র করে লাভ হবে না। প্রধানমন্ত্রী শুধু দেশের নয়, বিশ্বের নন্দিত নেতা ও সমাজকর্মীতে পরিণত হয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আজ বৃহস্পতিবার বিকেলে মাগুরা নোমানী ময়দানে জেলা আওয়ামীলীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল ফাত্তার সভাপতিত্বে সভায় মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন।

এছাড়াও আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্মল চ্যার্টাজী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু, সহ-সভাপতি মুন্সী রেজাউল হক, আবু নাসির বাবলু, সৈয়দ শরিফুল ইসলাম, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুলসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মন্ত্রী বলেন, ক্যান্টনমেন্ট থেকে যাদের উৎপত্তি, আজ সেই সমস্ত পার্টির লোকেরা নানান ধরনের আস্ফালন করছেন। তারা জনগণ কর্তৃক ধিকৃত। সেজন্য আজ তারা নতুন ষড়যন্ত্রের পায়তারা করছেন।

তিনি বলেন, তারা কখনো বিদেশীদের হাতে পায়ে ধরে একটা বিবৃতি কিংবা অনুনয় বিনয় করে কিছু একটা আনার চেষ্টা করছেন। যদি জনগণের সমর্থন চান তাহলে দেশের মানুষের কাছে কাছে মাফ চান। আপনারা অন্যায় করেছেন, মানুষের বাড়ি ঘর পুড়িয়ে দিয়েছেন। মানুষকে জ্বালিয়ে,পুড়িয়ে মেরেছেন। জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছেন। আপনারা অনেক অবরোধ করেছেন। তাই জনগণ আপনাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

তিনি আরও বলেন, দেশের সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন হবে। আপনারা সেই নির্বাচনে অংশগ্রহণ করে জনপ্রিয়তা দেখান। নির্বাচন ছাড়া কোন উপায় নেই ক্ষমতায় যাওয়ার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগনের শক্তি ও ম্যান্ডেটে বিশ্বাস করে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে নারীর ক্ষমতায়নের কথা উল্লোখ করে মন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ, পদ্মা সেতু, মেট্রোরেল, এলিভেটেট এক্সপ্রেসওয়েসহ বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরেন। তিনি বলেন, ‘ দেশের যেখানেই যাই, সেখানেই উন্নয়নের ছোঁয়া দেখতে পাই। জননেত্রী শেখ হাসিনা যা বলেন তাই করে দেখান।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, ‘বাংলাদেশর মানুষকে অন্ধকারে ঠেলে দেয়ার অপচেষ্টা করবেন না। দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, অগ্রযাত্রায় সহযোগিতা করুন। জনগণ ভোট দিলে আপনারা নির্বাচিত হবেন, আর না দিলে হবেন না। তবে আমি একথা দৃঢ়ভাবে বলেতে চাই, দেশের জনগণ আপনাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। কাজেই আপনারা যে যড়যন্ত্র করছেন তার জবাব এ দেশের জনগণই দেবে।

এর আগে মন্ত্রী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বলেন, বাংলাদেশে বর্তমান সরকারের আমলে যতগুলো নির্বাচন হয়েছে, সেগুলো নির্বাচন কমিশনের মাধ্যমে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হয়েছে।