ধান ক্ষেতে শিশুর লাশ

16

হেলাল উদ্দিন, টেকনাফ প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপে এক শিশুশিক্ষার্থীর রক্তাক্ত লাশ উদ্ধার করেছেন স্থানীয় বাসিন্দারা। তার নাম মো. ওমর সাদেক (৮)। সে শাহপরীর দ্বীপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী ও উত্তরপাড়ার বাসিন্দা সব্বির আহমদের ছেলে। গতকাল শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে শাহপরীর দ্বীপের নাফ নদীর বেড়িবাঁধ এলাকার বরফকলের পার্শ্ববর্তী ধানখেত থেকে রক্তাক্ত অবস্থায় তাঁর লাশ উদ্ধার করা হয়।

ওমর সাদেকের বড় খালা ছেনোয়ারা বেগমের বরাত দিয়ে স্থানীয় ইউপি সদস্য রেজাউল করিম বলেন, গতকাল দুপুরে ছাগল চড়াতে বেড়িবাঁধ এলাকায় যায় ওমর সাদেক। বিকেলের দিকে তার বড় ভাই মো. ফারুক জালিয়াপাড়া যাওয়ার সময় সাদেককে বেড়িবাঁধের কাছে বসে থাকতে দেখেন। পরে তিনি ঘরে ফেরার সময় বেড়িবাঁধের ওপর ছাগলগুলো দেখে সেগুলো নিয়ে বাড়ি চলে আসেন। এদিকে সন্ধ্যা গড়িয়ে গেলেও ওমর সাদেক বাড়ি না ফেরায় পরিবারের লোকজন তাঁকে খোঁজাখুঁজি শুরু করেন। আত্মীয়স্বজন মিলে রাত ৯টার দিকে ছাগল চরানোর এলাকায় খোঁজাখুঁজি করতে গিয়ে রক্তাক্ত অবস্থায় সাদেকের লাশ পড়ে থাকতে দেখেন। পরে স্থানীয় লোকজন লাশটি উদ্ধার করে বাড়িতে নিয়ে যান।

সাদেকের বড় ভাই মো. ফারুক বলেন, ‘আমার ভাইয়ের গলায় একটি রশি প্যাঁচানো ছিল। তার শরীরে বিভিন্ন স্থানে আঘাতের চিহ্নও ছিল। কেন তাকে এভাবে হত্যা করা হলো, কিছুই বুঝে উঠতে পারছি না। আমরা এ ঘটনার বিচার চাই।’

এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, খবর পেয়ে বাড়ি থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।