টেকনাফে র‍্যাবের অভিযানে আরসা কমান্ডারসহ আটক ৬

13

হেলাল উদ্দিন, টেকনাফ প্রতিনিধি: রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সামরিক শাখার কমান্ডারসহ ছয় সদস্যকে আটক করেছে র‍্যাব। এ সময় দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

২১ জুলাই (শুক্রবার) রাত সাড়ে ১০টায় কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় গহীন পাহাড়ে এ অভিযান চালানো হয়।

র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক হাফেজ নূর মোহাম্মদ উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা আশ্রয় শিবিরের বাসিন্দা। তিনি আরসার সামরিক কমান্ডার বলে র‍্যাব জানিয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, হাফেজ নূর মোহাম্মদের বিরুদ্ধে হত্যা, অপহরণ, চাঁদাবাজি, মানবপাচার ও আধিপত্য বিস্তারসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এসব অভিযোগে তাঁর বিরুদ্ধে উখিয়া ও টেকনাফ থানায় একাধিক মামলা রয়েছে।

মো. আবু সালাম চৌধুরী বলেন, শুক্রবার রাতে টেকনাফ উপজেলার শামলাপুর এলাকার গহীন পাহাড়ে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠীর কিছু সদস্য অপরাধ সংগঠনের উদ্দেশ্যে অবস্থান করছে খবর পেয়ে র‍্যাবের একটি বিশেষ দল অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় আরসা’র কমান্ডার হাফেজ নূর মোহাম্মদকে আটক করা হয়। পরে হাফেজ নূর মোহাম্মদের দেওয়া তথ্যে আরসার আরও ৫ সদস্যকে আটক করা হয়। এ সময় ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে দেশি-বিদেশি বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

সহকারী পরিচালক জানান, অভিযান অব্যাহত রয়েছে।