খুলনা-ফরিদপুর রুটে দ্বিতীয় দিনের বাস ধর্মঘট চলছে

25

ঝিনাইদহের কালীগঞ্জে বাস-শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেপ্তারের দাবিতে কুষ্টিয়া জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে দ্বিতীয় দিনের মতো কুষ্টিয়া থেকে খুলনা ও ফরিদপুর রুটে বাস ধর্মঘট চলছে। গতকাল শুক্রবার (৭ এপ্রিল) থেকে এ ধর্মঘটের ডাক দেয় কুষ্টিয়া জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এসব রুটে গত দুদিন ধরে বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীদের মারাত্মক ভোগান্তি হচ্ছে।

কুষ্টিয়া জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা জানান, ঝিনাইদহ মোটর শ্রমিক নেতারা বাসের নতুন ট্রিপ দাবি করেন। এ দাবির ব্যাপারে কথা বলতে ঝিনাইদহে গেলে কুষ্টিয়ার বাস শ্রমিকদের মারধর করা হয়। মারধরের ঘটনায় জড়িতদের আগামী ১০ এপ্রিলের মধ্যে পুলিশ-প্রশাসন গ্রেপ্তার না করলে আরও কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।

কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মকবুল হোসেন লাবলু বলেন, ঝিনাইদহের কালীগঞ্জে বাস-শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেপ্তারের দাবিতে বাস ধর্মঘট চলমান রয়েছে। চলমান বাস ধর্মঘটের বিষয় নিয়ে আজ শনিবার (৮ এপ্রিল) বেলা ১২টার দিকে কুষ্টিয়া জেলা প্রশাসকের সাথে কুষ্টিয়া জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের একটি বৈঠক হওয়ার কথা রয়েছে।