রাঙ্গুনিয়ার এসিল্যান্ডকে হঠাৎ বদলি

15

এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ভূমি সহকারী কমিশনার (এসিল্যান্ড) মো. জামশেদুল আলমকে হঠাৎ বদলি করা হয়েছে। তাকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে বদলি করা হয়েছে। একই সাথে পটিয়া উপজেলা ও নগরীর পতেঙ্গা সার্কেল এবং বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি)কেও বদলি করা হয়।

বৃহস্পতিবার (১০ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসনের (শাখা-১) সিনিয়র সহকারী সচিব মর্তুজা আল-মুঈদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। তবে বিষয়টি শনিবার জানাজানি হয়েছে।

প্রিয়দেশ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের স্টাফ অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, রাঙ্গুনিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জামশেদুল আলমকে চট্টগ্রাম বিভাগে, পটিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল ইসলামকে খুলনা বিভাগে একইপদে বদলি করা হয়েছে। এ ছাড়া পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান ও বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) এসএমএন জামিউল হিকমাকে বরিশাল বিভাগে বদলি করা হয়েছে।

এ প্রসঙ্গ চট্টগ্রাম জেলা প্রশাসনের স্টাফ অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস জানান, সহকারী কমিশনাদের (ভূমি) কর্মস্থলে দুই বছর হয়ে যাওয়ার কারণে তাদের বদলি করা হয়েছে। আপাতত সদ্য শূন্য হওয়া পদে নতুন কাউকে নিয়োগ দেয়া হয়নি।

উল্লেখ্য, মো. জামশেদুল আলম ২০২২ সালের ১৭ মে রাঙ্গুনিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন।