পর্নোগ্রাফির মাধ্যমে প্রতারণার অভিযোগে মামলা, গ্রেফতার ৪

ঠাকুরগাঁওয়ে পর্নোগ্রাফীর মাধ্যমে প্রতারণার অভিযোগে ৪ যুবককে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার বিকেলে সদর থানার এসআই মো. কামাল হোসেন বাদী হয়ে গ্রেফতার ৪জন সহ ২৪ জনের নাম উল্লেখ করে ৪/৫ জনকে অজ্ঞাত করে এ মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়, মামলার আসামীরা দীর্ঘদিন ধরে পৌর শহরের হাজীপাড়ায় একটি মেসে তথ্য প্রযুক্তি ব্যবহার করে দেশী-বিদেশী নারীদের পর্নোগ্রাফীর মাধ্যমে নানাভাবে সাধারণ মানুষজনের সাথে প্রতারণা করে আসছিল। মূলত তারা ডেটিং সাইট থেকে বিদেশী ফ্যাশন ডিজাইনার বা মডেলদের নগ্ন ছবি সংগ্রহ করে সেগুলো নিয়ে দেশী-বিদেশী মানুষজনের সাথে আদান-প্রদানের মাধ্যমে ডলার সংগ্রহ করে। ডলারগুলো নির্দিষ্ট একজনের বিদেশী (ফরেন এক্সচেঞ্জ একাউন্ট) এর মাধ্যমে দেশে এনে টাকা হিসেবে তুলে থাকেন তারা। মূলত তারা পর্নোগ্রাফী নিয়ন্ত্রণ, ডিজিটাল নিরাপত্তা আইনের একে অপরের যোগসাজসে পর্নো ছবি সংগ্রহ করে প্রতারণামূরক ভাবে অনলাইনে অন্যের আইডি তৈরী করে ভিপিএন ব্যবহার করে পর্ণো ছবি বিক্রির অপরাধের সাথে জড়িত।

মামলার আসামীরা হলেন, মো: তৌহিদ রেজা (২২), মো: ওমর ফারুক (২২), মো: মেহেদী হাসান (২০), আরিফুল ইসলাম (২২), নুরে এলাহি ওরফে সুজন (২৮), সোহাগ সালমান (২৪), নুর ইসলাম নবাব (১৯), মো: আব্দুস সালাম (২৪), বাহারাম (২৪), লোকমান আলী (২৩), ফজলে রাব্বি (২১), গুলজান (২১), শাকিল হোসেন (২২), মাসুদ রানা (২২), রবিউল ইসলাম (২১) বাপ্পি রনি (২০), লাবু (২৩), বিপুল চন্দ্র রায় (২৪), পিয়াল মুন্না (৩০), মো: সিফাত (২৩), হাজির উদ্দীন (২৩), জুবায়ের (২৩), মো: রবিউল ইসলাম (২৬), মো: আরিফ হোসেন (২৫) সহ অজ্ঞাতনামা ৪/৫ জন।

উল্লেখ্য, গত রোববার রাতে পৌর শহরের হাজীপাড়ার একটি ম্যাসে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে পুলিশ। এ সময় এ ঘটনায় ৪ যুবককে গ্রেফতার করে ৩০টি ল্যাপটপ ও ৪টি মোবাইল ফোন জব্দ করা হয়।