লালমোহনে জোরপূর্বক ঘর নির্মাণে বাধা দেয়ায় মারপিট, আহত ৫

6

লালমোহন প্রতিনিধি, ভোলা: ভোলার লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অবমাননা করে জোর পূর্বক ঘর নির্মাণের বাধা দেওয়ায় ৫ জনকে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার চরভুতা ইউনিয়নের রহিমপুর ১নং ওয়ার্ডের রহিম উদ্দিন হাজী বাড়ি এলাকায় রবিবার দুপুরে এ মারপিটের ঘটনা ঘটে।

জানা যায়, রহিম উদ্দিন হাজী বাড়ির গিয়াস উদ্দিন হাজী গংদের জমিতে জোর পূর্বক ঘর নির্মাণ শুরু করে একই এলাকার মৃত মোস্তাফিজ মিয়ার ছেলে রুহুল আমিন। এতে গিয়াস উদ্দিন গংরা বাধাঁ প্রদান করলে তাদেরকে এলোপাতাড়ি পিটিয়ে ৫ জনকে আহত করে আহতরা হলেন, মোসাঃ সেতারা বেগম, রিজিয়া বেগম, শাহানুর বেগম, নাসিমা বেগম, সালাউদ্দিন। পরে স্থানীয় লোকজন এসে তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে লালমোহন হাসপাতালে ভর্তি করেন। আহতরা বর্তমানে লালমোহন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

গিয়াস উদ্দিন অভিযোগ করে জানান, তাদের রেকডিয় সম্পত্তিতে রুহুল আমিন দীর্ঘ দিন ধরে জোর পূর্বক ঘর নির্মাণ করার চেষ্টা চালিয়ে আসছে। কিছুদিন আগে ওই জমিতে ঘর নির্মাণ করাতে আসলে তারা বাধা প্রদান করে পরে এ নিয়ে এলাকায় বিচার ফয়সালার কথা হলে তা উপেক্ষা করে আবার ঘরের কাজ শুরু করে রুহুল আমিন পরে নিরুপায় হয়ে গিয়াস উদ্দিন গত ২০/৪/২২ইং তারিখে ৩৪ নং জে এল তৌজি ৩৪ এস এ খতিয়ান নং- ৫৫ দাগ নং- ১৩৮৬,১৯৬২ ও ১৪০৩ এর বিরুদ্ধে ভোলা কোর্টে ১৪৪/১৪৫ ধারায় রুহুল আমিন সহ ৯ জনকে বিবাদী করে একটি দেওয়ানী মোকদ্দমা করেন যার এমপি মামলা নং- ২৩২/২২

পরে গত ২৩ /৪/২২ ইং তারিখে লালমোহন থানা ও ভুমি অফিস নোটিশ জারি করেন।পরে ভূমি কর্মকর্তা উভয় পক্ষের কাগজপত্র দেখে আদালতে রিপোর্ট দাখিল করেন।

কিন্তু আদালতের মোকদ্দমা নিষ্পত্তি না হইতেই আরারও রুহুল আমিন ঘরের কাজ শুরু করেন। এ ঘটনায় রুহুল আমিনের কাছে জানতে চাইলে তিনি জানান, আমাদের জমিতে আমি ঘর করি কেউ বাধা দিয়ে রাখতে পাবে না। এ ঘটনায় রুহুল আমিন গংরা ন্যায় বিচার দাবি করেন।