কুষ্টিয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতা গুলিবিদ্ধ

21

কুষ্টিয়ার ভেড়ামারায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গুলিবিদ্ধসহ ৩ জন আহত হয়েছেন।

বুধবার রাত ১১টার দিকে উপজেলার গোডাউন মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- সঞ্জয় কুমার প্রামাণিক (৩৫) ভেড়ামারা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও দুলাল চন্দ্র প্রামাণিকের ছেলে। এ সময় সঞ্জয়ের দুই সমর্থক বেলাল হোসেন ও শ্যামল সরদার আহত হন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম জানান, রাত ১১টার দিকে সঞ্জয় কুমার প্রামানিক দলীয় মিটিং শেষ করে বাড়ি ফেরার পথে গোডাউন মোড় এলাকায় একদল সন্ত্রাসী তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায় ও হামলা করে। হামলায় ভেড়ামারা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সঞ্জয় কুমার প্রামানিকের পায়ে গুলি লাগে ও মাথায় আঘান পান। হামলার ঘটনায় বেলাল হোসেন ও শ্যামল সরদার নামে দুই কর্মী আহত হন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরা তাদেরকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করেন। বর্তমানে আহতরা ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আহতদের মধ্যে সঞ্জয় কুমার প্রামানিকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

হামলায় আহত বেলাল জানান, জেলা জাসদ যুবজোটের ক্রীড়া বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান শোভনের নেতৃত্বে ৪০ থেকে ৫০ জন তাদের ওপর হামলা চালায়।

ওসি বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কোন লিখিত অভিযোগ জমা পড়েনি। অভিযোগ পেলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।