খালেদা জিয়া খুবই অসুস্থ, মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন: বিএনপি

17
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসামূলক মিথ্যা মামলায় কারাবন্দি রাখা হয়েছে উল্লেখ করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়া খুবই অসুস্থ, তিনি এখন জীবন-মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

বৃহস্পতিবার (১৫ জুন) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘গণমাধ্যমের কালো দিবস’ উপলক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফোরাম।

বিএনপি মহাসচিব বলেন, আমরা বারবার তার পরিবারের পক্ষ থেকে বিদেশে চিকিৎসার জন্য আবেদন করেছি। চিকিৎসকরা অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে বলছেন। কিন্তু সরকার সেটা না করে বরং তারা বলছে যে, অসুস্থতা নিয়ে আমরা রাজনীতি করছি। এর উত্তর দেওয়ার ভাষা আমাদের কাছে নেই। জনগণের অভ্যুত্থানের মধ্য দিয়ে সেই উত্তরটা এখন দিতে হবে।

খালেদা জিয়াকে অন্যায়ভাবে, বেআইনিভাবে, শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাদের রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার জন্য একটি মিথ্যে মামলায় সাজা দিয়ে রাখা হয়েছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

লড়াই শুরু হয়ে গেছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব আরও বলেন, ১-২ দিনে তো আর লড়াই শেষ হয় না। যে প্রতিপক্ষ খুন করতে, গুম করতে দ্বিধা করে না। তারা রাষ্ট্রযন্ত্রকে হাতে নিয়ে নিয়েছে। সরকারকে হটাতে রাস্তায় নেমে আন্দোলন বেগবান করতে হবে, এর কোনো বিকল্প নেই।

আওয়ামী লীগের চেহারা সবসময় দুর্নীতিগ্রস্ত দাবি করে ফখরুল বলেন, তাদের সময় গণলুট, সন্ত্রাস হয়। আমরা তাদের ভালেঅ করেই জানি, এখন বড় বড় কথা বলে। আওয়ামী লীগের বডি কেমিস্ট্রিতে বোঝা যায়, তারা ভিন্নমত সহ্য করতে পারে না। আওয়ামী লীগ এখন গালিতে পরিণত হয়েছে।

আওয়ামী লীগের নির্বাচন শুরু হয়ে গেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, পুলিশ ও প্রশাসনে রদবদল করা হচ্ছে। নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ নিজেদের মতো সবকিছু সাজাতে চায়।

এসময় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাবেক সভাপতি কাদের গণি চৌধুরী প্রমুখ।