নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা জাতীয় পার্টির

19

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি। বুধবার ২২ নভেম্বর সন্ধ্যায় দলটির মহাসচিব মজিবুল চুন্নু এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দিয়েছেন।

সংবাদ সম্মেলনে চুন্নু বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের তাকে এই ঘোষণা দেবার জন্য বলেছেন।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশনসহ সরকারের বিভিন্ন মহল থেকে বিভিন্নভাবে আমাদের আশ্বস্ত করা হয়েছে যে আগামী নির্বাচন ফ্রি এন্ড ফেয়ার হবে। সেখানে কোন রকম হস্তক্ষেপ করা হবে না। ভোটাররা ভোটকেন্দ্রে এসে তাদের অধিকার প্রয়োগ করতে পারবে। আমি নাম বলবো না, সংশ্লিষ্ট মহল আমাদের আশ্বস্ত করেছেন। তাদের প্রতিশ্রুতির প্রতি আমাদের বিশ্বাস হবার মতো অবস্থা সৃষ্টি হয়েছে।’

এর আগে এক বক্তব্যে চুন্নু বলেন, তারা কোন জোটের মাধ্যমে নির্বাচন করবেন না। আওয়ামী লীগের চেয়ে বেশি আসনে জয়ের স্বপ্ন দেখে জাতীয় পার্টি। ৩০০ আসনেই প্রার্থী দেওয়ার লোক আছে বলেও জানান তিনি।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, নির্বাচন কমিশন এবং সরকারের সুষ্ঠু নির্বাচনের আশ্বাসেই অংশগ্রহণের প্রক্রিয়া শুরু করেছি আমরা। আসন ভাগাভাগি নিয়ে কারো সাথে আলোচনা হয়নি। সেই বিষয়ে চিন্তাও করছি না আমরা।

তিনি আরও বলেন, বহিষ্কৃত নেতারা জাতীয় পার্টি থেকে নির্বাচন করতে চাইলে, নিষেধাজ্ঞা প্রত্যাহার চেয়ে আবেদন করলে, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের সিদ্ধান্ত নেবেন।