ওয়ার্কশপে তৈরি হতো অস্ত্র, গুলি, পিস্তল; আটক তিন

13

যশোর জেলা শহরের রাঙামাটি গ্যারেজ এলাকায় অভিযান চালিয়ে পাঁচটি পিস্তল, গুলি,ম্যাগাজিন ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ তিন ব্যক্তিকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ৯টার দিকে ওই এলাকার নিউ বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপে পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।

আটকরা হলেন- যশোর সদর উপজেলার বাহাদুরপুর গ্রামের আহম্মদ আলীর ছেলে নিউ বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের মালিক আব্দুল কুদ্দুস (৪২), দোকানের কর্মচারী একই গ্রামের ফারুক হোসেনের ছেলে সুমন হোসেন (২৪) এবং শহরের বেজপাড়া আকবরের মোড় এলাকার এলাহী বক্সের ছেলে আব্দুল আজিজ (৪৩)।

জেলা ডিবি পুলিশের পরিদর্শক (ওসি) রুপণ কুমার সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ জানতে পারে নিউ বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপে বিছালি কাটার মেশিন তৈরির অন্তরালে চলছিল অস্ত্র তৈরি ও বেচাকেনার কার্যক্রম।গত রাতে দেড়ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে ওই ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ থেকে উদ্ধার করা হয় তিনটি নাইন এমএম পিস্তল, দুইটি ওয়ান শ্যুটার গান, আটটি ম্যাগাজিন,পাঁচ রাউন্ড গুলি এবং অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম।অস্ত্র তৈরি এবং অস্ত্র তৈরির সরঞ্জাম রাখার অপরাধে ওয়ার্কশপের মালিক ও দু’কর্মচারীকে আটক করা হয়েছে।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বেলাল হুসাইন ওয়ার্কশপ থেকে অস্ত্র গুলি ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধারের খবর শুনে ওই রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন।

তিনি জানান,নিউ বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ মালিক আব্দুল কুদ্দুস শহরের রাঙামাটি গ্যারেজ এলাকার একটি দোকান ভাড়া নিয়ে লেদ মেশিন দিয়ে বিছালি কাটার মেশিনসহ বিভিন্ন ধরনের যন্ত্রপাতি তৈরি শুরু করেন। গোপনে তারা অন্য যন্ত্রপাতির তৈরির আড়ালে অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামের অবৈধ ব্যবসা শুরু করেন।এসব অস্ত্র যশোরসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করতেন তিনি। ডিবি পুলিশ খবর পেয়ে অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ তিনজনকে আটক করেছে।

এ ঘটনায় যশোর কোতয়ালি মডেল থানায় মামলা দায়ের হয়েছে।