চট্টগ্রাম-১ এ জাতীয় পার্টির মনোনয়নপত্র নিলেন এমদাদ

11

চট্টগ্রাম-১ (মীরসরাই) আসন থেকে জাতীয় পার্টি (লাঙ্গল) এর মনোনয়নপত্র নিয়েছেন চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সহ-সম্পাদক, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, মানবাধিকার কর্মী ও সাবেক ছাত্রনেতা এমদাদ হোসাইন চৌধুরী।

বুধবার ২২ নভেম্বর চট্টগ্রামের ঐতিহ্যবাহী মীরসরাই উপজেলার চৌধুরী পরিবারের সন্তান এমদাদ হোসাইন চৌধুরী মনোনয়ন ফরম নেন।

এমদাদ বিগত দিনে জাতীয় ছাত্র সমাজ চট্টগ্রাম উত্তর জেলার আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন, জাতীয় যুব সংহতি হালিশহর থানার সাধারণ সম্পাদক, জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগরের সাংগঠনিক সম্পাদক, জাতীয় যুব সংহতি চট্টগ্রাম মহানগরের যুব বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি মীরসরাই ব্লাড ডোনার সোসাইটির উপদেষ্টার দায়িত্ব পালন করছেন। মীরসরাই প্রভাতি ক্লাবের উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি।

এছাড়াও তিনি জাতীয় পার্টি, চট্টগ্রাম মীরসরাই শাখার সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন যাবৎ চৌধুরী বাড়ি জামে মসজিদের সাধারণ সম্পাদকের দায়িত্ব সুনামের সাথে পালন করছেন এমদাদ চৌধুরী। তিনি চট্টগ্রাম এলিট ক্লাবে সদস্যসহ জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি, চট্টগ্রাম মহানগর সদস্য সচিবের দায়িত্ব পালন করছেন। জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি, কেন্দ্রীয় নির্বাহী কমিটি সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ২০২৩ সালে জাতীয় পার্টি, চট্টগ্রাম মহানগরের সম্মেলনে সহ সাধারণ সম্পাদক নির্বাচিত হন এমদাদ।

তিনি আন্তর্জাতিক মানবাধিকার কমিশন, জেনেভা, নির্বাহী সদস্যের দায়িত্ব পালন করছেন। এছাড়া বাংলাদেশ মানবাধিকার কমিশন, চট্টগ্রাম এর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। যার মাধ্যমে রাজনীতির পাশাপাশি চট্টগ্রামে মানবাধিকার ও প্রতিষ্ঠায় ভূমিকা রেখে যাচ্ছে। করোনাকালীন মানবিক কর্মকাণ্ডের জন্য স্বীকৃতি হিসেবে বিভিন্ন সময়ে মানবাধিকার এ্যাওয়ার্ড প্রাপ্ত হন।