বাউফলে ডেঙ্গুতে কলেজ ছাত্রের মৃত্যু

14

বাউফল (পটুয়াখালী) প্রতিবেদক: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে পটুয়াখালীর বাউফলের ধুলিয়া ইউনিয়নের মাঠবাড়িয়া গ্রামের এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। তার শ্রী নীলকণ্ঠ(১৮)। তার বাবা নাম নকুল মিস্ত্রি। শুক্রবার রাতে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সে ধুলিয়া স্কুল এন্ড কলেজের মানবিক বিভাগের একাদশ শ্রেণির ছাত্র ছিল। এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ধুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মু. হুমায়ূন কবির।

পরিবার ও স্থানীয়দের বরাত দিয়ে ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবির জানান, কিছুদিন আগে ঢাকাতে বেড়াতে গিয়েছিল নীলকণ্ঠ। সেখান থেকেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৭ দিন বাড়ি আসে সে। তবে বিষয়টিকে তেমন গুরুত্ব দেয়নি নীলকণ্ঠ ও তার পরিবার। গতকাল (শুক্রবার) বিকেলে অবস্থার অবনতি হলে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। ওইদিন রাত ১০টার দিকে তার মৃত্যু হয়।

নীলকণ্ঠের বাবা নকুল মিস্ত্রি বলেন, ঢাকা থেকে আসার পর থেকেই জ্বর। জ্বর ছাড়ে আবার ওঠে। স্বাভাবিক জ্বর হবে ভেবে তেমন গুরুত্ব দেইনি। শুক্রবার খিচুনী শুরু হলে বরিশাল নিয়ে যাই। সেখানেই তার মৃত্যু হয়। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বলে জানান শেরই বাংলার চিকিৎসকেরা।

এ বিষয়ে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. এএসএম সায়েম বলেন, বাউফলে ডেঙ্গু ভয়াবহ আকার ধারণ করছে। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে। ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নেই।