শিক্ষককে প্রাণনাশের হুমকি, বাড়ির গাছ কর্তন

14

বাউফল প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে মো. মাসুম বিল্লাহ নামের এক স্কুল শিক্ষককে মারধরের চেষ্টা ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। একই সাথে ওই শিক্ষকের বাড়িতে রোপন করা গাছও কেটে ফেলে।

গত ২জুলাই উপজেলার সূর্যমণি ইউনিয়নে পাঙ্গাসিয়া গ্রামে এঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল মাসুম বিল্লাহ বাদি হয়ে বাউফল থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

থানায় অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, পাঙ্গাসিয়া গ্রামের খলিলুর রহমানের ছেলে মাসুম বিল্লাহ ইন্দ্রকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তাদের সাথে একই গ্রামের মৃত রহমান কাজীর ছেলে মো. মোজাম্মেল কাজীদের সাথে জমিজমা নিয়ে বিরোধ চলছিল। ঘটনার দিন মোজাম্মেল কাজী, তার ছেলে কাওসার কাজীসহ কয়েকজন শিক্ষক মাসুম বিল্লাহকে মারধরের চেষ্টা করেন। এসময় স্থানীয়রা তাকে রক্ষা করেন। প্রাণনাশের হুমকিও দেয়া হয়। পরে মাসুম বিল্লাহর বাবার লাগানো গাছ কেটে ফেলেন মোজাম্মেল কাজী ও তার লোকজন।

স্কুল শিক্ষক মাসুম বিল্লাহ বলেন, ৬০ বছর ধরে আমাদের রেকর্ডীয় সম্পত্তি ভোগদখল করে আসছি। তারা গায়ের জোরে আমাদের জমি ভোগদখল করতে চায়। এতে বাধা দিলে আমাকে মারধর করার চেষ্টা করে। প্রাণনাশেরও হুমকি দেয়। ৩টি গাছও কেটে ফেলেন তারা। এখন আমাদের নামে মিথ্যা মামলা করারও পায়তারা করছেন।

এ বিষয়ে মোজাম্মেল কাজী বলেন, আমাদের জমি তারা দখল করে আছে। দখল করতে গেলে তারা বাঁধা দেয়।

বাউফল থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম আরিচুল হক বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।