সাংবাদিক জিহাদকে গুলি করে হত্যার হুমকিতে ডিবিএসএফ’র নিন্দা ও প্রতিবাদ

দৈনিক দেশ রুপান্তরের অনলাইন লাইভে কম দেখানোর অভিযোগে মাল্টিমিডিয়া সাংবাদিক জিহাদুল ইসলামকে গুলি করার হুমকি দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক রিপন গাজী। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকাস্থ ভোলা সাংবাদিক ফোরাম- ডিবিএসএফ।

ডিবিএসএফ সভাপতি আহসান কামরুল এবং সাধারণ সম্পাদক জিয়াউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ডিবিএসএফ নেতৃবৃন্দ বলেন, টকশোতে কম দেখানোর অভিযোগে সাংবাদিককে গুলি করে হত্যার হুমকির ঘটনা নজিরবিহীন। এটি স্বাধীন সাংবাদিকতার পথে চরম অন্তরায়। এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি না হলে সংবাদমাধ্যমে হওয়া যেকোন টকশোর সাথে জড়িত সাংবাদিকরা আতঙ্কে থাকবেন। স্বাধীন সাংবাদিকতার প্রসারে এটি কোনভাবে কাম্য হতে পারে না।

‘আরও অবাক বিস্ময়ের ব্যাপার হলো- এ ন্যাক্কারজনক ঘটনায় জড়িত হিসেবে আকরাম নামে দৈনিক কালবেলার এক সংবাদকর্মীর নাম এসেছে। আমরা মনে করি, কালবেলার মতো সাহসী ও স্বনামধন্য প্রতিষ্ঠানের নাম ভাঙিয়ে কেউ সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত হতে পারে না। আমরা আশা করি, কালবেলা কর্তৃপক্ষ এ বিষয়ে যথাযথ তদন্ত করে তার বিরুদ্ধে অভ্যন্তরীণ ও আইনি পদক্ষেপ গ্রহণ করবে। নাহলে ডিবিএসএফ এ বিষয়ে কঠোর পন্থা অবলম্বন করতে বাধ্য হবে’, বলেন ডিবিএসএফ সভাপতি ও সাধারণ সম্পাদক।

একইসাথে ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক লীগ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানিয়েছে ঢাকাস্থ ভোলা সাংবাদিক ফোরাম।