চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে আগস্ট মাসে শ্রেষ্ঠ হলেন যারা

রিয়াজ উদিন, চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরের কনফারেন্স হলে সিএমপির আগস্ট-২০২৩ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়।

সভায় সিএমপি কমিশনার তার বক্তব্যে নগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এই ধারা অব্যাহত রাখার জন্য সকল থানা ও মহানগর গোয়েন্দা বিভাগকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। তিনি সকল জোনের ডিসিদের তাদের আওতাধীন এলাকায় মাদক ও ছিনতাই প্রতিরোধে অধিকতর তৎপর হতে বলেন। রুজুকৃত মামলা ও অভিযোগসমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে নির্দেশ দেন। এছাড়াও ট্রাফিক বিভাগকে আরো গতিশীল হওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন, পিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) আবদুল মান্নান মিয়া, বিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ আব্দুল ওয়ারীশ মহোদয়সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সভায় আগস্ট -২০২৩ মাসে অস্ত্র ও মাদক উদ্ধার ও আসামি গ্রেফতার, মোটর সাইকেল উদ্ধার ও আসামি গ্রেফতার, অপহরণ মামলা সহ অন্যান্য মামলার রহস্য উদঘাটন ও আসামি গ্রেফতার, ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত গ্রেফতার ও ছোরা উদ্ধার, চোরাই মালামাল উদ্ধার ও আসামি গ্রেফতার, জিডিমূলে হারানো মোবাইল ফোন উদ্ধার ও শুভ জন্মাষ্টমী উপলক্ষে চট্টগ্রাম মহানগরী এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি সুষ্টভাবে সম্পন্ন এবং কন্ট্রোল রুমের সার্বিক দায়িত্ব সুচারুভাবে পালন করা ও ভালো কাজের জন্য বিভিন্ন ক্যাটেগরিতে সকল স্তরের ৩৬ জন পুলিশ সদস্যকে নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়।

আইজিপি কর্তৃক বিশেষ পুরস্কারপ্রাপ্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ/উত্তর) নিহাদ আদনান তাইয়ানসহ তার টিম এবং অতনু চক্রবর্তী, সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন), সহ তার টিম।

আগস্ট ২০২৩ মাসে শ্রেষ্ঠ বিভাগের ডিসি হিসেবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ), শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার নির্বাচিত হয়েছেন মোহাম্মদ বেলায়েত হোসেন, সহকারী পুলিশ কমিশনার (বায়েজিদ জোন) অতি: দায়িত্বে (পাঁচলাইশ জোন)।

শ্রেষ্ঠ থানা আকবরশাহ (মোহাম্মদ ওয়ালীউদ্দিন আকবর,পুলিশ পরিদর্শক); শ্রেষ্ঠ ডিবি টিমের ইনচার্জ এসএম দিদারুল ইসলাম , পুলিশ পরিদর্শক (নিঃ); শ্রেষ্ঠ এসআই এসআই (নিঃ) এইচ এম ওয়াহিদুল্লাহ, আকবরশাহ্ থানা ও এসআই (নিঃ) দীপক দেওয়ান, পাঁচলাইশ মডেল থানা; এএসআই (নিঃ) সোহেল আহমেদ, খুলশী থানা ও এএসআই (নিঃ) রণেশ বড়ুয়া, কোতোয়ালী থানা; শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার এসআই (নিঃ) এইচ এম ওয়াহিদুল্লাহ, আকবরশাহ্ থানা; শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী এএসআই সোহেল আহমেদ, খুলশী থানা; শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী অফিসার এসআই (নিঃ) আব্দুল মোনাফ, চান্দগাঁও থানা; শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার এসআই (নিঃ) দীপক দেওয়ান, পাঁচলাইশ মডেল থানা; শ্রেষ্ঠ চোরাই গাড়ি উদ্ধারকারী অফিসার এসআই (নিঃ) মো: আব্দুল কাদির, পতেঙ্গা মডেল থানা।