মাদক সেবনকারী ও মাদক ব্যবসায়ী দিয়ে মানিকগঞ্জে ছাত্রলীগের কমিটি

7

মাদক ব্যবসায়ী, মাদক সেবনকারী ও বিএনপি পরিবারের সন্তানদের কমিটিতে পদ দিয়ে মানিকগঞ্জের শিবালয় সদর উদ্দিন ডিগ্রি কলেজ ছাত্রলীগের নবনির্বাচিত কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

‘মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারী’ সজিবুর রহমান ইফতীকে সভাপতি ও বিএনপি পরিবারের সন্তান আদিত্য পন্ডিত রিশাকে সাধারণ সম্পাদক পদ দিয়ে আজ ১৫ সেপ্টেম্বর শুক্রবার মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি এম এ সিফাত কোরাইশী সুমন ও সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম স্বাক্ষরিত কমিটি ঘোষণা করেন।

কমিটি ঘোষণার সঙ্গে সঙ্গে শিবালয় সদর উদ্দিন ডিগ্রি কলেজ ছাত্রলীগের নতুন সভাপতি সজিবুর রহমান ইফতীর মাদক সেবনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

স্থানীয় ছাত্রলীগ নেতাদের সূত্রে জানা গেছে, সজিবুর রহমান শিবালয় ইউনিয়ন ছাত্রলীগের ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়ার পর থেকে মাদক সেবন ও মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন। স্থানীয় একজন জনপ্রতিনিধির ছত্রছায়ায় তিনি মাদক ব্যবসা করে যাচ্ছেন। এলাকার ছেলে মেয়েরা মাদক সেবনে জড়িয়ে পড়ায় স্থানীয় লোকজন সজিবুর রহমানের মাদক ব্যবসার প্রতিবাদ করেও ঠেকাতে পারছেন না। স্থানীয় জনপ্রতিনিধির কাছের লোক হওয়ায় ইফতীর বিরুদ্ধে প্রশাসনও ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ করেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা।

তিনি আরও জানান, নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক আদিত্য পন্ডিত রিশার আপন চাচা এস কে পন্ডিত ভজন শিবালয় উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য। এই কমিটি ঘোষণার সঙ্গে সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মানিকগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি এম এ সিফাত কোরাইশী সুমন বলেন, স্থানীয় এমপির (নাঈমুর রহমান দুর্জয়) সুপারিশ অনুযায়ী কমিটি দিয়েছি। সজিবুর রহমানের মাদক সেবনের একটা ছবি ফেসবুকে ভাইরাল হয়ে তা এমপি মহোদয়কে দিয়েছি, তিনি বলেছেন ছবিটি এডিট করা। আদিত্য পন্ডিত রিশার জন্য এমপি সুপারিশ করেছেন। তাকে আমরা এ কারণে দিয়েছি।