কুমিল্লা সিটি মেয়র সিঙ্গাপুরে মারা গেছেন

13

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার ১৩ ডিসেম্বর বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

সিঙ্গাপুরে মেয়র রিফাতের চিকিৎসার সাথে জড়িত থাকা ব্যবসায়ী আনিস মুহাম্মদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার মেয়র রিফাতের লাশ দেশে আনা হতে পারে।

ফুসফুসে ইনফেকশন জনিত সমস্যা নিয়ে মেয়র রিফাতকে গত রোববার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মেয়র রিফাত দীর্ঘদিন যাবত ফুসফুসে নানা সংক্রমণ নিয়ে শ্বাস-প্রশ্বাস জনিত জটিলতায় আক্রান্ত ছিলেন। কিছুদিন পূর্বে তার অক্সিজেন সিচ্যুরেশন কমে যাওয়ায় ফের অসুস্থ হয়ে পড়েন। গত ৬ ডিসেম্বর তাকে ঢাকার শ্যামলীতে অবস্থিত বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। পরে অবস্থার অবনতি হওয়ায় গত রোববার বিকেলে মেয়র রিফাতকে এয়ার এ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় (স্থানীয় সময় সাড়ে ৮টা) মারা যান তিনি।

আরফানুল হক রিফাত ২০২২ সালের ১৫ জুন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হন। তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।