পাথর ভর্তি ট্রাক আটকে চাঁদা আদায় করলেন ছাত্রলীগ নেতা

16

সিলেটের কোম্পানীঞ্জে পাথর ভর্তি ট্রাক আটকে রেখে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহ আলম স্বাধীনসহ কয়েকজন নেতা-কর্মীর বিরুদ্ধে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) ঘটনাটি ঘটে সিলেট-ভোলাগঞ্জ মহাসড়কের ইসলামপুর ফুয়েল পাম্পের সামনে। এ ঘটনায় ওইদিন সন্ধ্যায় উপজেলার ভোলাগঞ্জ আদর্শগ্রাম এলাকার পাথর ব্যবসায়ী মো. তোফাজ্জল হোসেন রাজু বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় একটি অভিযোগ দাখিল করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোরে উপজেলার ভোলাগঞ্জের মেসার্স মায়ের দোয়া ওয়াশিং প্লান্ট-১ থেকে ৪৭৬ ফুট সিঙেল (নুড়ি পাথর) ক্রয় করে ট্রাক দিয়ে জেলার বিশ্বনাথ উপজেলার উদ্দেশে পাঠানো হয়। গাড়িটি সিলেট-ভোলাগঞ্জ মহাসড়কের ইসলামপুর এলাকার ধলাই ফিলিং স্টেশনের সামনে পৌঁছালে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহ আলম স্বাধীনসহ কয়েকজনের একটি দল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে গাড়ির গতিরোধ করেন।

এসময় চালককে টেনে হিচড়ে গাড়ি থেকে নামিয়ে আনে তারা। একপর্যায়ে ছাত্রলীগ নেতা স্বাধীন চালকের মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে ব্যবসায়ী মো. তোফাজ্জল হোসেন রাজুকে ফোন দিয়ে বলে- এই ট্রাকটি আটক করেছি। ট্রাকটি ছাড়িয়ে নিতে চাইলে ১ লাখ টাকা দিতে হবে নয়তো পুড়িয়ে ফেলব।

ঘটনাস্থলে ব্যবসায়ী রাজু পৌঁছামাত্র ছাত্রলীগ নেতা স্বাধীনের হাতে থাকা চাকু দেখিয়ে বলে, বাঁচতে চাইলে ১ লাখ টাকা চাঁদা দিয়ে দে। কোনো উপায় না দেখে ব্যবসায়ী রাজু নগদ ৮ হাজার ৫০০ টাকা ও তাদের ০১৬২২৪৯৫৮৯৩ নম্বারে একটি বিকাশে সাড়ে ৭ হাজার টাকা দেন।

এর আধাঘন্টা পর গাড়িটি উপজেলার বর্ণি পয়েন্টে পৌঁছালে সেখানে আবারও আটক করে চাঁদা দাবি করে ছাত্রলীগ নেতা স্বাধীন। কিছুক্ষণ পর উপস্থিত কয়েকজনের মধ্যস্থতায় ট্রাকটি সেখান থেকে ছেড়ে দেওয়া হয়।

অভিযোগ অস্বীকার করে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহ আলম স্বাধীন বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির অভিযোগ করা হয়েছে। এমন যদি কোনো প্রমাণ পাওয়া যায় তাহলে আমাকে সংগঠন যে শাস্তি দেবে তা আমি মাথা পেতে নেব।

এ বিষয়ে অভিযোগকারী রাজু বলেন, কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগ পরিচয় দিয়ে ১০/১২জন সিঙ্গেল পাথর বোঝাই আমার ট্রাকটি আটক করে। পরে ১৬ হাজার টাকা দিয়ে আমার গাড়িটি ছাড়িয়ে নেই। টাকা লেনদেনের ডকুমেন্টস আমার কাছে সংরক্ষিত রয়েছে।

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায়। তিনি বলেন, ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চাঁদা আদায়ের একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।