মিডিয়ায় প্রচার পেতে বাইডেনের বিরুদ্ধে মামলা: পররাষ্ট্রমন্ত্রী

9

মিডিয়ায় প্রচার ও বাহবা পেতেই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে অতি উৎসাহীরা মামলা করেছেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমন।

মঙ্গলবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

গত ২৬ জুন মার্কিন ভিসানীতি প্রত্যাহার চেয়ে দেশটির আদালতে একটি মামলা করেন প্রবাসী বাংলাদেশি রাব্বী আলমসহ তিন প্রবাসী। মামলায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেন ও তার দপ্তরকেও আসামি করা হয়েছে। মামলার প্রধান বাদী রাব্বী আলম যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এবং বঙ্গবন্ধু কমিশনের চেয়ারম্যান।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে পররাষ্ট্রমন্ত্রী মোমেন জানান, মামলার বিষয়ে দল বা সরকারের কাছে কোনো তথ্য নেই। এ বিষয়ে মন্ত্রণালয় কিছুই জানে না।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এটা হয়তো কিছু বাহবা পাওয়ার জন্য, মিডিয়ার বাহবা পাওয়ার জন্য করেছে হয়তো কেউ। তারা মনে করে যে এটা করলে হয়তো খুব বাহবা মিলবে, হয়তো বা। ইউ নেভার নো। মুল উদ্দেশ্য কি, উই ডোন্ট নো। উই হ্যাভ নো নলেজ অব ইট।’

আব্দুল মোমেন বলেন, ‘ইদানিং আওয়ামী লীগ সরকারে থাকায় বহু লোক, যারা আগে জামায়ত করতো, যারা আগে উল্টা দল করতো, তারা এখন নিজেদের বলে বেড়ায় যে তারা আওয়ামী লীগের লোক। হয়তো আওয়ামী লীগের কোনো নেতার সাথে একটা ছবি তুলে ফেলেছে। আর ওই ছবি দেখিয়ে বলবে আমি আওয়ামী লীগ। এরা স্বার্থান্বেষী লোক ও সুবিধাবাদী লোক।