পাপের বোঝায় সরকার আজ দেউলিয়া: ববি হাজ্জাজ

12

এস আলম গ্রুপের লুটের ফলে ইসলামী ব্যাংক যেমন দেউলিয়াত্বের পথে ঠিক একইভাবে পাপের বোঝায় বর্তমান সরকার আজ দেউলিয়া বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ।

শুক্রবার (১১ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর মালিবাগ মোড়ে সরকার পতনের যুগপৎ কর্মসূচির অংশ হিসাবে গণমিছিল এবং বিক্ষোভ প্রদর্শন শুরুর প্রাক্কালে এক সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন ববি হাজ্জাজ।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার আজ অন্ধ এবং বধির। তারা জনগণের কথা শুনতে পাচ্ছে না, মানুষের ক্ষোভ এবং দুরাবস্থা দেখতে পারছে না৷ ফলে শেষ রক্ষার অংশ হিসাবে দিল্লিতে “ফল-মিষ্টি” দিয়ে নেতাদের পাঠিয়েছে। কিন্তু দিল্লির দাদারা এবার ঢাকা বসন্ত আটকাতে পারবে না।

ববি হাজ্জাজ বলেন, এই সরকারের প্রত্যক্ষ মদদে এস আলম গ্রুপসহ মাফিয়া ব্যবসায়ীরা লুটপাট আর অর্থপাচার করে ইসলামি ব্যাংকসহ সমগ্র ব্যাংকিং খাতকে যেভাবে দেউলিয়াত্বের পথে নিয়ে নিয়ে যাচ্ছে, ঠিক একইভাবে ভোট চুরি, গুম-খুন, নির্যাতন, আলেমদের উপর অত্যাচার, মিথ্যাচার আর দুর্নীতির পাপের বোঝায় সরকার আজ দেউলিয়া।

নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, ভুঁইফোড় কিছু সংস্থাকে আপনারা নির্বাচনী পর্যবেক্ষক হিসাবে নিবন্ধন দিয়ে নিজেদেরকে আবারও সরকারের আজ্ঞাবহ হিসাবে প্রমাণ করলেন৷ আপনাদের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব এটা আপনাদের স্ত্রী-সন্তানরাও বিশ্বাস করবে না৷

স্বাস্থ্য খাতের বেহাল অবস্থার কথা উল্লেখ করে ববি হাজ্জাজ বলেন, ডেংগু আজ মহামারী আকার ধারণ করেছে। ঢাকার হাসপাতালে একটা সিট পাওয়া দুষ্কর। করোনার সময়েও আমরা দেখেছি বর্তমান সরকারের আমলে স্বাস্থ্যখাত কতটা নাজুক। ভোটচুরির মাধ্যমে অবৈধভাবে ক্ষমতা আঁকড়ে রেখেছে বলেই জনগণের প্রতি এদের কোন দায়বদ্ধতা নেই।

মশাল হাতে বিক্ষোভ প্রদর্শন এবং গণমিছিলটি মালিবাগ মোড়ে অবস্থিত এনডিএম কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে মগবাজারে যেয়ে শেষ হয়। এতে আরও উপস্থিত ছিলেন এনডিএম এর ভারপ্রাপ্ত মহাসচিব হুমায়ুন পারভেজ খান, যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন, সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা, বিভাগীয় সম্পাদক শাহাদাত হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক জাবেদুর রহমান, নুরুল আমিন লিটন, দিদারুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ।