ভারতে প্রশিক্ষণকালে মারা গেলেন বাউফলের ইউএনও

এম.এ হান্নান: ভারতে প্রশিক্ষণে থাকা অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে পটুয়াখালীর বাউফলের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আল আমিন (৩৭) মৃত্যুবরণ করেছেন।

রবিবার বাংলাদেশ সময় দুপুর সোয়া ১টার দিকে ভারতের উত্তরাখন্ড প্রদেশের মিশৌরিতে এক প্রশিক্ষণ কেন্দ্রে তিনি মারা যান।

ইউএনও আল আমিনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) শেখ আবদুল্লাহ আল সাদি।

তিনি বলেন, প্রশিক্ষণ কক্ষে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয় অসুস্থ্য হয়ে পড়েন ইউএনও আল আমিন। পরে তাকে সেখানকার একটি হাসপাতালে নেওয়া চিকিৎসক তাকে মৃত্যুর ঘোষণা করেন। মরদেহ বাংলাদেশে নিয়ে আসার জন্য ভারতে বাংলাদেশ দূতাবাসের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করা হচ্ছে।

সহকারী কমিশনার (ভূমি) ও বাউফল উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও মো. বায়েজিদুর রহমান জানান, ২০২১ সালের ৩১ অক্টোবর বাউফলে ইউএনও হিসেবে যোগদান করেন আল আমিন। গত ৬ জুন প্রশিক্ষণের জন্য ভারতে যান তিনি।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রয়াত উপজেলা নির্বাহী অফিসারের বাড়ি বরগুনা জেলার আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের চুনাখালী গ্রামে। তার পিতার নাম বীর মুক্তিযোদ্ধা হাসেম মাস্টার। তিনি দুই যমজ শিশু কন্যা সন্তানের জনক। তার মৃত্যুর খবর বাউফলে ছড়িয়ে পড়লে অফিসপাড়াসহ শুভান্যধায়ীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। মরহুমের স্ত্রী বুশরা ইসলাম স্বামীর মৃত্যু সংবাদ পাওয়ার কিছু সময় পরই দুই সন্তন নিয়ে বাউফলে সরকারী বাসভবন থেকে আমতলী উপজেলায় গ্রামের বাড়ি চলে যান।