বাউফলে ১৬২ শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ

11

বাউফল প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব বিতরণ করেন সাবেক চীফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি।

রবিবার বেলার ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে এ ট্যাব বিতরণ করা হয়।

ট্যাব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আ.স.ম ফিরোজ এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ন্যায় বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রীর শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিয়ে এদেশের মাটি ও মানুষের কল্যাণে বহুমাত্রিক উদ্যোগ বাস্তবায়ন করেছেন। শেখ হাসিনা এদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে ঘোষণা দিয়েছেন।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি বেশী নজর দিতেহবে। ট্যাব লেখাপড়ার কাজের ছাড়া অন্য কাজে যেন ব্যবহার না হয়। এই জন্য শিক্ষক ও অভিভাবকদের নজর রাখতে হবে।

ট্যাব বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. বশির গাজীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মোসারেফ হোসেন খান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম আরিচুল হক, মহিলা ভাইস-চেয়ারম্যান মরিয়ম নিশু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সামসুল আলম মিয়া, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম ফারুক।

উপজেলা পরিসংখ্যান অফিস সূত্র জানায়, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো কর্তৃক বাস্তবায়নধীন জনশুমারী ও গৃহগণনা-২০২১ প্রকল্পের ক্রয়কৃত ট্যাবলেট প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে পটুয়াখালীর বাউফলে পরিসংখ্যান ব্যুরোর আয়োজনে উপজেলার ৬৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৬২ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ করা হয়েছে।

এরপর প্রধান অতিথি একই স্থানে জাতীয় শিক্ষাসপ্তাহ ও বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষন-২০২৩ প্রতিযোগিতায় যারা বিজয় হয়েছে তাদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।