বাউফলে ডেঙ্গু প্রতিরোধে তরুণদের সচেতনতা কার্যক্রম

11

বাউফল প্রতিবেদক: পটুয়াখালীর বাউফলে ভয়ংকর রূপ ধারণ করছে ডেঙ্গু। এরই মধ্যে উপজেলা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন এক কলেজ শিক্ষার্থী । হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন অর্ধশতাধিকের বেশি। এমন অবস্থায় ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা ও সচেতনতামূলক কার্যক্রম চালিয়েছে তারুণ্যের জাগরণ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে উপজেলার বাউফল দাশপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নিমদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক সভা, লিফলেট বিতরণ ও পুরষ্কার বিতরণ করে তারা।

তারুণ্যের জাগরণের সভাপতি মুনতাসির তাসরিপ লামিম বলেন, ‘শুধু সচেতনতা বৃদ্ধির মাধ্যমেই ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। নিজের নিরাপত্তা নিশ্চিতের জন্য নিজেদের বাড়ির চারপাশ পরিষ্কার করে আমরা যদি সামাজিক দায়িত্বটুকু পালন করি, তাহলে ডেঙ্গু প্রতিরোধ করা অনেকটাই সহজ হয়ে যাবে। তাই সামাজিক দায়বদ্ধতা থেকে ডেঙ্গুর বিস্তার রোধে আমরা সচেতনতামূলক লিফলেট বিতরণের পাশাপাশি স্থানীয় তরুণদের এ কাজে উৎসাহিত করতেই এমন উদ্যোগ গ্রহণ করেছি।’

এ সচেতনতা কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন, সংগঠনটিন উপদেষ্টা নাজমুল ইসলাম, ক্রীড়া সম্পাদক ইয়ারসির আরাফাত, নারী সদস্য নাদিয়াসহ অনেকে।