দলবল নিয়ে কেন্দ্রে ঢুকতে চান হাতপাখার প্রার্থী, দুই পক্ষের সংঘর্ষ

বরিশাল সিটি নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম দলবল নিয়ে কেন্দ্রে ঢুকতে চাওয়ায় এ নিয়ে নৌকার নেতাকর্মীদের সাথে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের নেতাকর্মী ও সমর্থকরা আহত হয়েছেন বলে জানা গেছে।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে বরিশাল নগরীর কাউনিয়া মেইন রোডের একটি কেন্দ্রে প্রবেশ করাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় দুই পক্ষের বেশ কয়েকজন কর্মী আহত হয়েছে।

জানা যায়, কাউনিয়ার মেইন সড়কের এ কাদের চৌধুরী স্কুল কেন্দ্রে হাতপাখার ভোটার ও মানিক মিয়া স্কুল কেন্দ্র থেকে পুলিং এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ ওঠে। এই ঘটনা শুনে ফয়জুল কেন্দ্রগুলোতে প্রবেশ করে প্রিজাইডিং অফিসারকে অভিযোগগুলো জানান। এরপর মানিক মিয়া স্কুলের অপরদিকের কাউনিয়া বালিকা বিদ্যালয় ঢুকতে চান ফয়জুল।

এ সময় নৌকার নেতাকর্মীরা হাতপাখার প্রার্থীকে বলেন, কয়েকজন ভিতরে ঢুকতে পারবেন। আপনারা সবাই ঢুকলে আমরাও ঢুকবো।

এরপর হাতপাখার প্রার্থীসহ নেতাকর্মী ও নৌকার নেতাকর্মীদের মধ্যে মারামারি শুরু হয়। হাতপাখার প্রার্থীর অভিযোগ, কেন্দ্রে ঢুকতে চাইলে তাকে বাধা দেয় নৌকা প্রতীকের লোকজন। তারপর আমরা ঢুকতে চাইলে আমাকেসহ নেতাকর্মীদের আহত করেন।

নৌকার আহত কর্মী বিদ্যুত জানান, তারা দলবল নিয়ে কেন্দ্রে ঢুকতে চায়। তখন তাদের বলি এতো মানুষ ঢোকা যাবে না। তারপর আমার ওপর চাকু নিয়ে হামলা করেছে হাতপাখার কর্মী। আমরা বহুজন আহত হয়েছি।

রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির জানান, হাতপাখার প্রার্থী দলবল নিয়ে ঢুকতে চেয়েছিল। এই নিয়ে নাকি ঝামেলা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখছি।

এটি কেন্দ্রের বাইরের বিচ্ছিন্ন ঘটনা বলেও জানান তিনি।